Thursday 2nd of April 2020 08:35:30 PM
Wednesday 26th of February 2020 12:51:12 AM

শফিউল আলম চৌধুরী নাদেলকে প্রবাসী সিলেটিদের সংবর্ধনা

প্রবাস, বৃহত্তর সিলেট, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শফিউল আলম চৌধুরী নাদেলকে প্রবাসী সিলেটিদের সংবর্ধনা

অস্ট্রেলিয়ান প্রবাসীদের দেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, ‘বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ সবাইকে অবাক করে দিয়েছে। বাংলাদেশ বৈদেশিক সহায়তা গ্রহণকারী দেশ থেকে এখন বিনিয়োগের অনুকূল ভূমিতে পরিণত হয়েছে। দেশে বিনিয়োগের পরিমাণ ক্রমান্বয়ে বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, অস্ট্রেলিয়ায় বসবাসরত প্রবাসীদের বাংলাদেশে তথ্য-প্রযুক্তি, তৈরি পোশাক শিল্পসহ অন্যান্য কর্মসংস্থানমূলক শিল্প-কারখানা স্থাপনে বিনিয়োগের আহ্বান জানান।
বুধবার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় সিডনিস্থ লাকাম্বা এলাকার একটি অভিজাত হোটেলের হল রুমে অস্ট্রেলিয়ায় বসবাসরত সিলেটিদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জালালাবাদ এসোসিয়েশন অব নিউ সাউথ ওয়েলস ইনক অস্ট্রেলিয়ার ভাইস প্রেসিডেন্ট নানু মিয়ার সভাপতিত্বে ও ব্যাংকার উবায়দুল হকের পরিচালনায় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সিলেট সহ দেশের বিভিন্ন অঞ্চলে ১০০টি স্পেশাল ইকোনমিক জোন গড়ে তোলা হচ্ছে। তথ্য প্রযুক্তির ক্ষেত্রে সিলেটের কোম্পানীগঞ্জে তৈরি হচ্ছে দেশের প্রথম ইলেকট্রনিক্স সিটি। যা ১৬২ একর জমির ওপর নির্মিত হচ্ছে।
শফিউল আলম নাদেল বলেন, অস্ট্রেলিয়ার বাজারে বাংলাদেশে তৈরি পোশাকের বেশ জনপ্রিয়তা রয়েছে। দিন দিন অস্ট্রেলিয়ায় বাংলাদেশের তৈরি পোশাকের চাহিদা বাড়ছে। ওয়ান স্টপ সার্ভিস প্রদানের মাধ্যমে বাংলাদেশে বিনিয়োগের পদ্ধতি ও আনুষ্ঠানিকতা সহজ করা হয়েছে। এখন এক খানেই সকল কাজ সম্পন্ন করা সম্ভব। অস্ট্রেলিয়ার প্রবাসীরা চাইলেই এসব প্রকল্পে বিনিয়োগ করতে পারেন। এক্ষেত্রে প্রবাসীদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে সরকার প্রস্তুত রয়েছে।
এর আগে অস্ট্রেলিয়ায় বসবাসরত প্রবাসীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জালালাবাদ এসোসিয়েশন অব নিউ সাউথ ওয়েলস ইনক অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, কার্যনির্বাহী সদস্য শাহ আলম, সাংবাদিক জুমান হোসাইন, মিকু চৌধুরী, মাসুদুর রহমান শ্যমল প্রমুখ।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc