Thursday 29th of October 2020 02:23:38 AM
Wednesday 6th of May 2015 12:22:12 PM

শপথ নিলেন মেয়র ও কাউন্সিলররা

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শপথ নিলেন মেয়র ও কাউন্সিলররা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬মে: ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রামের ৩ সিটি করপোরেশনের নির্বাচনের এক সপ্তাহের মাথায় শপথ নিলেন মেয়র ও কাউন্সিলররা। আজ বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তাদের শপথ পড়ানো হয়।
প্রথমে স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ৩ সিটি করপোরেশনের কাউন্সিলরদের শপথ পড়ান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক, ঢাকা দক্ষিণের সাঈদ খোকন ও চট্টগ্রামের আ জ ম নাছির উদ্দিনকে শপথ বাক্য পাঠ করান।
শপথ অনুষ্ঠান শুরুর আগে প্রধানমন্ত্রী এলে নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের অধিকাংশকেই দাঁড়িয়ে ‘জয় বাংলা’ স্লোগান দিতে দেখা যায়।
অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত সচিব আবদুল মালেক। মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, লেখক সৈয়দ শামসুল হকসহ সহস্র নাগরিক কমিটির সদস্য, ঢাকার দুই মেয়রের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক এবং তিন মেয়রের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
ইসি সূত্রে জানা যায়, দেশের ৩টি প্রধান সিটির নির্বাচনে ৪৮ জন মেয়র প্রার্থী ও ১১৩২ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এর মধ্যে প্রতি সিটিতে একজন করে মেয়রসহ ঢাকা উত্তরে সাধারণ ওয়ার্ডে ৩৬ জন, নারী সংরক্ষিত ওয়ার্ডে ১২ জন; দক্ষিণে ৫৪ জন সাধারণ ওয়ার্ডে ও ১৯ জন সংরক্ষিত কাউন্সিল এবং চট্টগ্রামে ৪১ জন সাধারণ কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এরই মধ্যে সংশ্লিষ্ট ৩ সিটির ৩ মেয়রসহ ১৭৯ জনের গেজেট প্রকাশিত হলেও সহিংসতার কারণে ঢাকা দক্ষিণ সিটির ৩টি ওয়ার্ড কাউন্সিলর পদে গেজেট স্থগিত রয়েছে। আগামী ১১ মে ওই ৩ ওয়ার্ডে পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
প্রসঙ্গত গত ২৮ এপ্রিল অনুষ্ঠিত নির্বাচনে সরকারি দল আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে মেয়র পদে ঢাকা উত্তরে ব্যবসায়ী আনিসুল হক ও ঢাকা দক্ষিণে সাঈদ খোকন প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন। আর চট্টগ্রাম সিটি করপোরেশনে নির্বাচিত হন আ জ ম নাছির উদ্দিন। আর ৩ সিটিতে নির্বাচিত হয়েছেন ১৭৬ জন কাউন্সিলর। গত ৩০ এপ্রিল সন্ধ্যায় ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী প্রার্থীদের নাম-ঠিকানাসহ গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc