Friday 18th of September 2020 01:37:45 PM
Wednesday 9th of September 2015 02:21:25 AM

শ্রীমঙ্গলে শতাধিক বছরের মসজিদটির করুণ অবস্থা !

ইসলাম, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে শতাধিক বছরের মসজিদটির করুণ অবস্থা !

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৯সেপ্টেম্বর: হয়তো আপনি অবাক হতে পারেন-যে, ৯০% মুসলিম অধ্যুষিত বাংলাদেশে এখনও এমন মসজিদ আছে? যার এমন করুণ চিত্র!তবে,অবিশ্বাস্য হলেও সত্য মসজিদটি মৌলভীবাজার জেলার অন্তর্গত শ্রীমঙ্গল উপজেলার ২নং ভূনবীর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ভূনবীর পশ্চিম পাড়ায় অবস্থিত। জীর্ণ কুড়ের ঘর একটি প্রাচীন মসজিদ।

স্থানিয়দের সাথে কথা বলে জানা যায়, মসজিদটির বয়স প্রায় শতাধিক বছর অতিক্রম করতে চলেছে ভাঙ্গাগড়া অবস্থায়।অথচ আমরা জানি একটি সুন্দর মসজিদ একটি বাড়ী/গ্রাম/শহরের সৌন্দর্যকে আরো বাড়িয়ে দেয়। মসজিদ অধিক প্রিয়। তাহার পরই  তার সকল স্থান হইতে বাজার সমধিক অপ্রিয়। (আল-হাদিস) ইসলাম ধর্মের মতে-কেয়ামতের দিন সাত ব্যক্তি আরশে এলাহির ছায়ায় স্থান লাভ করিবে। তাহাদের মধ্য অন্যতম হইল সে ব্যক্তি যাহার মন মসজিদে পড়িয়া থাকে। পবিত্র হাদিছের আলোকে  মসজিদ নির্মান সম্পর্কে বিভিন্ন তথ্য জানা যায়- যে ব্যক্তি আল্লাহর সন্তুষ্টির জন্য মসজিদ নির্মাণ করে তাহার স্থান জান্নাতে হইবে।

মসজিদের ভিতরের দৃশ্য

মসজিদের ভিতরের দৃশ্য

এ ছাড়া মসজিদ নির্মাণ সদকায়ে জারীয়ার অন্তভূক্ত।

আরও জানা যায়-মসজিদ নির্মাণকারীর জন্য জান্নাতে মসজিদের ন্যায় গৃহ নির্মাণ করা হয়।

এবং মসজিদ সমুহ জান্নাতের বাগান। (আল-হাদিস)

কিন্তু এলাকার মুসলিমদের আর্থিক অবস্থা ভাল না থাকার কারনে আজ পর্যন্ত মসজিদটি পাকা ঘরে নির্মান করা সম্ভব হয়নি –তাই স্থানীয় পঞ্চায়েতের অনুমতিতে লোকমান হকসহ আর ও চার যুবক মসজিদটি নির্মানের উদ্যোগ নিয়েছে, মসজিদটি নির্মানে প্রায় ৭ থেকে ৮ লক্ষ টাকার প্রয়োজন, তাই সবার দোয়া ও বিত্তবানদের আল্লাহর ঘর নির্মানে সাহায্যে হাত বাড়ানোর অনুরুধ করেছে মসজিদের মুসুল্লিসহ কমিটির মুরুব্বি নেতৃবৃন্দ। তারা দানশীলদের প্রতি মসজিদটা একবার ভিজিট করার অনুরোধ  করেছেন।প্রয়োজনে: একাউন্ট নং- ১৩৭৬২, ইসলামী ব্যাংক বাংলাদেশ, শ্রীমঙ্গল শাখা। লোকমান হক ০১৭৮০৩৩৩০৩০।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc