লোকালয়ে বেরিয়ে আসা অজগর লাউয়াছড়ায় অবমুক্ত

0
285
লোকালয়ে বেরিয়ে আসা অজগর লাউয়াছড়ায় অবমুক্ত


শাব্বির এলাহী, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে লোকালয়ে বেরিয়ে আসা প্রায় ৬ ফুট লম্বা একটি অজগর সাপকে আটক করেছে গ্রামবাসী। পরে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে অবগত করলে তারা অজগরটিকে উদ্ধার করে লাউয়াছড়ায় রেসকিউ সেন্টারে নিয়ে আসেন।

শুক্রবার (১৩ আগস্ট ২০২১) সন্ধ্যা সাড়ে ৬ টায় উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের টিলাবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে। রাতেই উদ্ধারকৃত অজগর সাপকে লাউয়াছড়া জাতীয়উদ্যানে অবমুক্ত করা হয়।

স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার ইসলামপুর ইউনিয়নের টিলাবাজার এলাকার নির্মল কুমার সিংহ তার জমির ধান কাটতে গিয়ে গত শুক্রবার বিকাল ৫টায় বিশাল আয়তনের একটি অজগর সাপ দেখতে পান। পরে গ্রামের লোকজনকে সাথে নিয়ে অজগরটিকে আটক করে একটি বস্তার ভিতরে বন্দি করে রাখেন।

আটককৃত অজগর সাপটি উদ্ধার করার জন্য স্থানীয়রা বন্যপ্রানী ও প্রকৃতি সংরক্ষন বিভাগকে জানায়। পরে রাতে বন্যপ্রাণী বিভাগের লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলামের নেতৃত্বে একটি টিম টিলাবাজারের বটতলা এলাকায় গিয়ে গ্রামবাসীর হাতে বস্তাবন্দি অবস্থায় আটক অজগরটি উদ্ধার করে লাউয়াছড়া রেসকিউ সেন্টারে পর্যবেক্ষণে রাখা হয়। অজগরটি সুস্থ থাকায় শুক্রবার রাত ১০টায় লাউয়াছড়া জাতীয় উদ্যান বনে অবমুক্ত করা হয়।

বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম অজগর উদ্ধারের কথা স্বীকার করে বলেন, “টিলাবাজার এলাকায় ধানী জমিতে পাওয়া অজগরটি শুক্রবার রাত ১০টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।”


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here