Sunday 27th of September 2020 11:01:37 PM
Thursday 10th of October 2013 05:28:51 PM

লিবিয়ার প্রধানমন্ত্রী অপহরণঃকয়েক ঘণ্টা পরই মুক্তি

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
লিবিয়ার প্রধানমন্ত্রী অপহরণঃকয়েক ঘণ্টা পরই মুক্তি

আমারসিলেট 24ডটকম,১০অক্টোবর:লিবিয়ার প্রধানমন্ত্রী আলী জাইদান মুক্তি পেয়েছেন। অপহরণের মাত্র কয়েক ঘণ্টা পরই ছাড়া পেলেন তিনি। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের অনলাইন সংস্করণে প্রকাশিত খবরে এ তথ্য জানা গেছে। তবে এ ব্যাপারে বিস্তারিত খবর জানা যায়নি। এর কয়েক ঘণ্টা আগ লিবিয়ার রাজধানী ত্রিপোলির একটি হোটেল থেকে দেশটির প্রধানমন্ত্রী আলী জাইদানকে অপহরণ করা হয়েছে। একদল বন্দুকধারী তাকে  তার নিজ বাসভবন থেকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে বলেখবরে জানা গেছে। প্রধানমন্ত্রীর ওয়েবসাইটের বরাত দিয়ে আজ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এ ছাড়া সংশ্লিষ্ট হোটেলটির নিরাপত্তায় নিয়োজিত সদস্যদের বরাত দিয়ে একই তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম।
লিবিয়ার নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে আবুধাবিভিত্তিক একটি গণমাধ্যম জানিয়েছে, ত্রিপোলির যে হোটেলটিতে প্রধানমন্ত্রী থাকতেন, সেখান থেকে বন্ধুকধারীরা তাকে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে। শেষ পর্যন্ত বিস্তারিত কিছু জানায়নি ওই গণমাধ্যমগুলো।
এর আগে গত মঙ্গলবার জেইদান লিবিয়াতে জঙ্গিবাদ বন্ধে পশ্চিমাদের সহায়তা করার আহ্বান জানিয়েছিলেন। সে সময় আন্তর্জাতিক গণামাধ্যকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, তার দেশ লিবিয়া অস্ত্রের ঘাঁটি হিসেবে ব্যবহৃত হচ্ছে। ওই সাক্ষাৎকারে তিনি আরো বলেন, লিবিয়া ওই অঞ্চলে অস্ত্র রপ্তানির জন্যে ব্যবহৃত হচ্ছে। প্রসঙ্গত, লিবিয়ার দীর্ঘসময়ের শাসক মুয়াম্মার গাদ্দাফির পতনের পর দেশটির সরকার বিভিন্ন গোত্রীয় বিদ্রোহী ও জঙ্গিদের মোকাবিলায় হিমশিম খাচ্ছে। ওইসব গোত্র দেশটির অনেকাংশ এখনোও নিয়ন্ত্রণ করছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc