Wednesday 21st of October 2020 11:09:57 AM
Thursday 11th of June 2015 04:36:25 PM

“লাভের গুড় পিপড়ায় খেয়ে যায়”

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
“লাভের গুড় পিপড়ায় খেয়ে যায়”

দুর্নীতি রোধ করা গেলে প্রবৃদ্ধি আরো ২.৫% বেশী অর্জিত হতো”:ওয়ার্কার্স পার্টি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১জুন :“প্রবৃদ্ধির হার ৭% অর্জণ সম্ভব হলেও এর সুফল তৃণমুল জনগণের কাছে পৌঁছাবে না, যদি দুর্নীতি বন্ধ করা না যায়। এই প্রবৃদ্ধির লাভের গুড় পিপড়ায় খেয়ে যায়। দুর্নীতি বন্ধ করা গেলে প্রবৃদ্ধি আরো ২.৫% অর্জণ করা সম্ভব হতো। দুর্নীতি  হ্রাস ও সুশাসন প্রতিষ্ঠা অর্থনীতির গতি বৃদ্ধি সহায়ক; বাজেটে এই বিষয়টি গুরুত্বহীন মনে হয়েছে।” ২০১৫-২০১৬ অর্থবছরের বাজেট সম্পর্কে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সাংবাদিক সম্মেলনে প্রদত্ত বক্তব্যে নেতৃবৃন্দ একথা বলেন।

প্রবল বৃষ্টির কারণে সকাল ১১.৩০ মিনিটে পার্টি কার্যালয়ে ‘শহীদ আসাদ মিলনায়তনে’ অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি। লিখিত বক্তব্যে বলা হয়, ব্যাংকিং খাতকে দুষ্টচক্রের কবল থেকে মুক্ত করার মধ্য দিয়ে ঋণ খেলাপীদের হাত থেকে ব্যাংকিং খাতকে রক্ষা করতে হবে।

বাজেটে শিক্ষা, স্বাস্থ্য ও তথ্য প্রযুক্তিখাতে বাজেট বাড়ানোর প্রস্তাব করে বলা হয়, তথ্য প্রযুক্তি ব্যবহারে করারোপ এর ব্যবহার বৃদ্ধির গতি স্থবির করবে। লিখিত বক্তব্যে সরকারী-বেসরকারী শিক্ষকদের অভিন্ন বেতন কাঠামো নিশ্চিত করার উদ্যোগের আহ্বান জানানো হয়। এছাড়া সমতলের আদিবাসীদের জন্য আর্থ-সামাজিক উন্নয়নে ৫০০ কোটি টাকা বরাদ্দ প্রদান ও পার্বত্য শান্তিচুক্তি দ্রুত পরিপূর্ণ বাস্তবায়নের আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড বিমল বিশ্বাস, কমরেড কামরূল আহসান, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড এনামুল হক এমরান, কমরেড তপনদত্ত চৌধুরী, কেন্দ্রীয় বিকল্প সদস্য কমরেড মোস্তফা আলমগীর রতন, কমরেড সাব্বাহ আলী খান কলিন্স প্রমুখ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনের কপি এই সাথে যুক্ত করে দেয়া হলো।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc