Wednesday 21st of August 2019 07:35:23 PM
Saturday 22nd of March 2014 04:13:41 PM

লাখো কণ্ঠে সোনার বাংলাঃঢাকায় ২৬ মার্চ ৫ সড়ক বন্ধ

জাতীয়, বাংলাদেশ, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
লাখো কণ্ঠে সোনার বাংলাঃঢাকায় ২৬ মার্চ ৫ সড়ক বন্ধ

আমারসিলেট24ডটকম,২২মার্চঃ গীনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস-এ অন্তর্ভুক্তির লক্ষ্যে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সহযোগিতায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে স্বাধীনতা দিবসে ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠান সফল করতে সহজে অংশগ্রহণকারীদের উপস্থিতি নিশ্চিতে ২৬ মার্চ সকাল ৬টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত রাজধানী ঢাকার  গুরুত্বপূর্ণ ৫টি সড়কে যানবাহন চলাচল সাময়িক বন্ধ থাকবে।
আজ শনিবার জাতীয় প্যারেড স্কয়ারে এক সংবাদ সম্মেলনে কর্মসূচির ট্রাফিক বিভাগের দায়িত্বপ্রাপ্ত কন্ট্রোলার ব্রিগেডিয়ার জেনারেল শরাফত হোসেন এ তথ্য জানান।
তিনি বলেন, অনুষ্ঠানের সময় নিয়ন্ত্রণ এবং সেই সঙ্গে অংশগ্রহণকারীরা যেন সহজে এ আয়োজনে অংশ নিতে পারেন সে জন্য কয়েকটি সড়কে যানবাহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
২৬ মার্চ সকাল ৬টা থেকে ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত যেসব রাস্তায় যান চলাচলে বিধি-নিষেধ থাকবে- মিরপুর ১০ নম্বর গোলচত্ত্বর থেকে সংসদ ভবন এলাকার খেজুর বাগান, বিজয় সরণি মোড় হতে চন্দ্রিমা উদ্যান, শ্যামলী শিশু মেলা থেকে আগারগাঁও মোড়, মানিক মিয়া এভিনিউ থেকে এর উত্তর পাশের রাস্তা এবং বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র  থেকে গণভবন পর্যন্ত রাস্তায় যানবাহন চলবে না।
ব্রিফিংয়ে জানানো হয়, অংশগ্রহণকারীদের পূর্ব নির্ধারিত গাড়িতে বহন করা হবে। শুধু আমন্ত্রিত ব্যক্তিবর্গ ছাড়া ব্যক্তিগত কোনো গাড়ি আনা যাবে না।
অংশগ্রহণকারীদের বহনকারী গাড়ি আনুমানিক পাঁচ হাজার হবে বলে জানায় আয়োজকরা।
এ আয়োজনে কেউ নিখোঁজ হলে ঢাকা সেনানিবাসের ১৩ এমপি ইউনিটে (মোবাইল ০১৭৬৯০১৩৩৩৪) ও বিমান বাহিনীর ১ নং পিএন্ডএস ইউনিটে (মোবাইল ০১৬৭৮৬৯০৭০৪) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।
এ আয়োজনে ব্যক্তিগত অথবা দলগত কোনো ব্যানার বা ফেস্টুন ব্যবহার করা যাবে না। ১৩ বছরের কম বয়সী কাউকে এ আয়োজনে না আনতে অনুরোধ করেছেন আয়োজকরা।
কর্মসূচির জনশক্তি ব্যবস্থাপনার প্রধান ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আরিফ বলেন, এ কর্মসূচিতে সশস্ত্র বাহিনী, পুলিশ ও আনসারের সমন্বয়ে আকাশ পথে, জাতীয় প্যারেড গ্রাউন্ডের ভেতরে ও বাইরে তিন স্তরের নিরাপত্তা থাকবে।
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ, ব্রিগেডিয়ার জেনারেল আজমল কবির, মনির আলম, লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান, কমান্ডার নিজামুল হক প্রমুখ।
৪৩ তম স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে একসঙ্গে তিন লাখ মানুষের অংশগ্রহণে জাতীয় সঙ্গীত গেয়ে গিনেজ ওয়াল্ড রেকর্ডে নাম উঠাতে উদ্যোগ নিয়েছে সরকার। সংস্কৃতি মন্ত্রণালয়ের এ আয়োজনে সহায়তা করছে সশস্ত্র বাহিনী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc