Monday 19th of August 2019 05:30:23 AM
Tuesday 30th of May 2017 08:50:10 PM

লাউয়াছড়ায় ২৫ হাজার ফলজ বৃক্ষ রোপনের উদ্যোগ বিজিবির

পরিবেশ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
লাউয়াছড়ায় ২৫ হাজার ফলজ বৃক্ষ রোপনের উদ্যোগ বিজিবির

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০মে,শিমুল তরফদার,নিজস্ব প্রতিনিধি:মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া বনে এবার ২৫ হাজার ফলজ বৃক্ষচারা রুপনের উদ্যোগ নিয়েছে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুরে লাউয়াছড়া বনের বাঘমারা এলাকায় এ কর্মসূচীর উদ্বোধন করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর এর সেক্টর কমান্ডার কর্ণেল আশরাফুল ইসলাম। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, মেজর আসিফ বুলবুল, সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান, লন্ডন প্রবাসী খায়রুল ইসলাম, সাংবাদিক বিকুল চক্রবর্তী ও বিশ্বজিৎ ভট্টাচার্য্য বাপন প্রমূখ।
এসময়  বন বিভাগের লাউয়াছড়ার বাঘমারা ক্যাম্পে এক আলোচনা সভায় বৃক্ষ রোপন ও পরিচর্যার নিয়ম ও উপকারীতার উপর গুরুত্ব আরোপকরে প্রধান অতিথি  বক্তব্যদেন।
বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার জানান, লাউয়াছড়া বনের বাঘমারা, ডরমেটরি ও লেইকের চার পাশে প্রায় ৫ একর জমিতে তারা ২৫ হাজার বৃক্ষ রোপন করে দিবেন। যার মধ্যে বেশি ভাগই পশুপাখির খাবার উপযোগী ফলজ বৃক্ষ থাকবে।একই সাথে তিনি শ্রীমঙ্গল সেক্টর ও সেক্টরের অধিন ৪৬ বিজিবিকে লাউয়াছড়ার গাছ রক্ষায় বিশেষ নজরদারীর নির্দেশদেন। একই সাথে বনবিভাগকেও সহায়তার আশ্বাসদেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc