Sunday 27th of September 2020 05:47:03 AM
Tuesday 15th of April 2014 06:08:13 PM

লন্ডনে আপ্তাবও খোদেজা সমাজকল্যাণ পরিষদ এর আত্মপ্রকাশ

উন্নয়ন ভাবনা, প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
লন্ডনে আপ্তাবও খোদেজা সমাজকল্যাণ পরিষদ এর আত্মপ্রকাশ

লন্ডনে মৌলভীবাজারের কৃতি ও দানশীল ব্যক্তিত্ব মরহুম আপ্তাব উদ্দিন ও খোদেজা বানু সমাজকল্যাণ পরিষদ এর আত্মপ্রকাশ আর্তমানবতার সেবা ও শিক্ষা প্রসারের লক্ষ্যে বছরে দশ হাজার পাউন্ড সংগ্রহের প্রতিশ্রুতি”

আমারসিলেট24ডটকম,১৫এপ্রিল,রকিব মনসুরঃ মৌলভীবাজার জেলা সদরের ৬নং একাটুনা ইউনিয়নেরবরমান গ্রামের মাজনবাড়ীর কৃতিময় পুরুষ বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী, দানশীল ব্যক্তিত্ব মরহুম আপ্তাব উদ্দিন জীবত থাকা অবস্থায় শ্যামরাবাজার আপ্তাব উদ্দিন প্রাইমারি স্কুল, সিংকাপন আপ্তাব উদ্দিন হাই স্কুল এর জন্য জমি দান, বাজার সমপ্রসারণ, মসজিদ মাদ্রাসার জন্য জমি ও অর্থ প্রদানসহ এলাকার রাস্তার উন্নয়নে ও সমাজসেবামূলক কর্মকান্ডে অবদান রেখে গেছেন। স্ত্রী খোদেজা বানু তার প্রতিটি কর্মকান্ডে সহযোগিতা করে গেছেন। আপ্তাব উদ্দিন এর দশজন সন্তানের মধ্যে যুক্তরাজ্যে বেড়ে উঠা নাতি-নাতনী-পন্তীদের উদ্যোগে তার স্মৃতি রক্ষার্থে গত ১৩ই এপ্রিল ২০১৪ইং রোববার ১ঘটিকায় বৃটেনের কমিউনিটি সেন্টারে বিভিন্ন শহর থেকে আগত শতাধিক প্রজন্মদের উপস্থিতিতে গেট টুগেদার পার্টির মাধ্যমে আপ্তাব উদ্দিন ও খোদেজা বানু সমাজ কল্যাণ পরিষদ গঠন করা হয়।আপ্তাব উদ্দিন এর নাতি প্রবীন মুরব্বী ও সমাজ সেবক আলহাজ্ব আব্দুল হামিদ আয়াস মিয়ার সভাপতিত্বে এবং আপ্তাব উদ্দিনের অপর নাতি যুবনেতা সেলিম আহমদ ও আপ্তাব উদ্দিনের পন্তী মিসেস হাফসা আক্কাসের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মিলন মেলায় প্রধান অতিথি ছিলেন গ্রেটার সিলেট কউন্সিল ইউকের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী, একাটুনা ইউনিয়ন প্রতিবা মেধা প্রকল্পের ট্রাস্টি, দৈনিক মৌলভীবাজার ডট কমের সম্পাদক, সাবেক ছাত্রনেতা মনসুর আহমদ মকিস। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আপ্তাব উদ্দিনের অপর নাতি কমিউনিটি সংগঠক মফিজুর রহমান আফজল, সাজ্জাদুর রহমান শাজাহান, লুৎফুর রহমান, গিয়াস উদ্দিন আহমদ, আমজদুর রহমান, মাহমুদুর রহমান, জয়নাল আবেদীন জায়েদ, সেলিম আহমদ, জমসেদ ইউসুফ,হাফসা আক্কাস, আবু ইউসুফ খোকন, আব্দুস সোবহান, সামাউল কবির, রাবেয়া হামিদ,আলেয়া বেগম, নাসির আহমদ টিটু, ফয়েজ আহমদ, জলাল আহমদ, মনোয়ারা বেগম, আব্দুল্লাহ আল মামুন, তানভীর ও লুৎফা বেগম রুজীসহ একই বংশের নাতি নাতনি ও পন্তীরা। অনুষ্ঠানে আর্ত মানবতার সেবা ও শিক্ষার প্রসারের লক্ষ্যে বছরে দশ হাজার পাউন্ড এর চাঁদা সংগ্রহের মাধ্যমে আপ্তাব উদ্দিন ও খোদেজা বানু সমাজকল্যান পরিষদের কার্যক্রম করার প্রতিশ্রুতি ব্যক্তসহ বিভিন্ন জনকল্যানমূলক কর্মসূচী গ্রহণ, কমিটি গঠন ও সংবিধান পাশ করা হয়। mukis 2প্রধান অতিথি কমিউনিটি লিডার ও সাংবাদিক মনসুর আহমদ মকিসসহ সকল বক্তারা মরহুম আপ্তাব উদ্দিন আমৃত্যু এলাকার স্কুল, মসজিদ, মাদ্রাসা, বাজার, রাস্তা ও সমাজের উন্নয়নে কাজ করে গেছেন, তাকে অনুপ্রেরনা জুগিয়েছেন মিসেস খোদেজা বানু। তাদের অবদান একাটুনা ইউনিয়ন তথা এলাকাবাসী সর্বদা কৃতজ্ঞচিত্তে স্মরন করবে। বক্তারা এলাকার উন্নয়নে নবগঠিত পরিষদ নিরলসভাবে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। উদ্যোক্তারা আপ্তাব উদ্দিন ও খোদেজা বানু সমাজ কল্যান পরিষদ প্রতি বছর সংগ্রহকৃত অর্থের মাধ্যমে গরীব অসহায় মানুষের সাহার্যার্থে ও শিক্ষা প্রসারে বলিষ্ট ভূমিকা রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। দোয়া পরিচালনা করেন আবু ইউসুফ খোকন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc