Thursday 24th of September 2020 04:10:11 AM
Wednesday 12th of March 2014 08:07:11 PM

ল’কলেজ মাঠে সিলেট অ্যাকটিভ সিটিজেন রিজিওনাল সামিট

উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ল’কলেজ মাঠে সিলেট অ্যাকটিভ সিটিজেন রিজিওনাল সামিট

আমারসিলেট24ডটকম,১২মার্চঃ দি হাঙ্গার প্রজেক্ট সিলেট অঞ্চলের আয়োজনে ও ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতায় ‘এ্যাকটিভ সিটিজেনস রিজিওনাল অ্যাচিভার্স সামিট-২০১৪’ আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সিলেট ল’ কলেজে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানসূচিতে রয়েছে- সকাল সাড়ে ৯টায় উদ্বোধনীপর্ব, সকাল সাড়ে ১০টায় সামাজিক উদ্যোগমেলা প্রদর্শন, সকাল সাড়ে ১১টায় বিষয়ভিত্তিক সেমিনার, দুপুর সাড়ে ১২টায় তথ্যচিত্র প্রদর্শনী, বেলা ৩টায় নীতিনির্ধারকদের সাথে মুক্ত আলোচনা, বিকেল সাড়ে ৪টায় আলোচনা, পুরস্কার বিতরণ ও সমাপনী এবং বিকেল সাড়ে ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সংশ্লিষ্ট সকলের উপস্থিতি কামনা করা হয়েছে। এছাড়াও দিন্যবাপী এসব আয়োজনের মধ্যে অন্যতম আকর্ষণ হিসেবে থাকছে ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি)র সাংবাদিকতা বিষয়ক বিভিন্টন প্রকাশনা, সংবাদ ও মানবাধিকারসহ বিভিন্ন তথ্যবহুল পুস্তকসমূহ।

উল্লেখ্য, ব্রিটিশ কাউন্সিল ও দি হাঙ্গার প্রজেক্টের অংশদারিত্বে ২০০৯ সাল থেকে সারাদেশে এ্যাকটিভ সিটিজেনস কর্মসূচি পরিচালিত হচ্ছে। যার মাধ্যমে একটি শান্তি ও সৌহাদ্যের পৃথিবী তৈরীতে একদল তরুণ তরুণীর মাঝে আস্থা ও বোঝা পড়া সৃষ্টি/সঠিক এবং ইয়ুথ লিডার হিসেবে গড়ে উঠতে অনুপ্রাণিত, সংগঠিত ও ক্ষমতারিত করছে। ফলে তারা নাগরিত্ববোধ উদ্ধুদ্ধ হয়ে স্থানীয় সম্পক্তি ও বৈশ্বিক সংযুক্তির মাধ্যমে স্থায়ীত্বশীল উন্নয়নে অবদান রাখতে হচ্ছে। এ পর্যন্ত ৪০০টি প্রশিক্ষণের মাধ্যমে সারাদেশে ১৫ হাজারের বেশি এ্যাকটিভ সিটিজেন্স ইয়ুথ লিডার স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ৮০০টি সামাজিক উদ্যোগ বাস্তবায়নে সক্রিয়ভাবে ভূমিকা রাখছে এবং বৈশ্বিক ভাবে ও সম্পৃক্ত হচ্ছে। সমগ্র বাংলাদেশ থেকে এ পর্যন্ত ৭০৭ জন তরুণ তরুণী স্কটল্যান্ড ও পাকিস্তানে অনুষ্ঠিত বৈশ্বিক কর্মসূচিতে অংশ নিয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc