Thursday 1st of October 2020 03:09:40 AM
Thursday 15th of May 2014 01:31:05 PM

র‌্যাবের এ পর্যন্ত ১৯৪৯ জনের শাস্তি হয়েছেঃতথ্যমন্ত্রী

তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
র‌্যাবের এ পর্যন্ত ১৯৪৯ জনের শাস্তি হয়েছেঃতথ্যমন্ত্রী

“বিএনপির চেয়ারপারসনখালেদা জিয়া র‌্যাব বাতিলের যে দাবি করেছেন, এটাকে হটকারী, উসকানিমূলক ওচক্রান্তমূলক বলে মন্তব্য করেন ইনুমন্ত্রী খালেদা জিয়ার উদ্দেশে বলেন, তাঁর (খালেদা জিয়া) এই দাবি মাথাব্যথা হলে মাথা কেটে ফেলার মতোএই দাবিপ্রত্যাহার করে সমস্যা সমাধানের প্রস্তাব থাকলে তা দেন”

আমারসিলেট24ডটকম,১৫মেঃ র‌্যাবেরজন্মের পর থেকে এ পর্যন্ত ১৯৪৯ জন র‌্যাব সদস্যকে লঘু ও গুরু শাস্তি দেওয়াহয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ বৃহস্পতিবার সচিবালয়েনিজ কার‌্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে ইনু এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, অনেককে চাকরিচ্যুতও করা হয়েছে। সুতরাং র‌্যাব আইনের ঊর্ধ্বে নয়। র‌্যাবেরকেউ অপরাধ করলে তাঁদের শাস্তির আওতায় আনা হবে।
বিএনপি চেয়ারপারসনখালেদা জিয়া র‌্যাব বাতিলের যে দাবি করেছেন, এটাকে হটকারী, উসকানিমূলক ওচক্রান্তমূলক বলে মন্তব্য করেন ইনু। মন্ত্রী খালেদা জিয়ার উদ্দেশে বলেন, তাঁর (খালেদা জিয়া) এই দাবি মাথাব্যথা হলে মাথা কেটে ফেলার মতো। এই দাবিপ্রত্যাহার করে সমস্যা সমাধানের প্রস্তাব থাকলে তা দেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপির সময় র‌্যাবের হাতে বেশি মানুষ মারা গেছে। ২০০৪ সালের‌্যাবের যাত্রা শুরুর পর প্রথম তিন বছরেই ৩৭৩ জন মারা যায়। শেখ হাসিনাসরকারের আমলে গত পাঁচ বছরে এ সংখ্যা কমে ২৭৮ জনে পৌঁছেছে।

নারায়ণগঞ্জেরঘটনায় র‌্যাব সদস্যদের গ্রেপ্তারের বিষয়ে এক প্রশ্নের জবাবে ইনু বলেন, প্রাথমিক অভিযোগের ভিত্তিতে এই তিনজনকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।সুতরাং গ্রেপ্তারও হবে।হাইকোর্টের নির্দেশমতো প্রশাসন ব্যবস্থা নিচ্ছে বলে তিনি জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc