Thursday 24th of September 2020 01:18:21 AM
Wednesday 21st of August 2013 01:08:14 AM

রোজগারে ধোনি হারালেন বোল্ট, নাদালকেও

ক্রিকেট, খেলাধুলা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রোজগারে ধোনি হারালেন বোল্ট, নাদালকেও

আমার সিলেট ডেস্ক,তাঁর পদবিতেই ইঙ্গিত আছে তিনি কত বড়লোক। এমন একটা খেলার তিনি রাজা যেখানে টাকা ওড়ে। সেই খেলার `ধনী` মহেন্দ্র সিং ধোনি এতটাই বড়লোক যে তাঁর কাছে হেরে গেলেন বিশ্বের দুই জনপ্রিয়তম ক্রীড়াবিদও।

রোজগারের দিক থেকে এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও অন্যতম সফল অ্যাথলিট উসেইন বোল্টকেও হারিয়ে দিলেন মাহি। এমনকী টেনিসের রাজপুত্র রাফায়েল নাদালও ধোনির রোজগারের কাছে ম্লান হয়ে গেলেন। ধোনির কাছে হারলেন টেনিসের এক নম্বর নোভাক জকোভিচ, গ্ল্যামার গার্ল মারিয়া শারাপোভা, ফর্মুলা ওয়ানের মহাতারকা লুইস হ্যামিলটন, ফার্নান্দো আলান্সোরাও।

ফোর্বস ম্যাগাজিনের বিচারে বিশ্বের ধনীতম অ্যাথলিটদের তালিকায় ১৬ তম স্থানে থাকলেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। গতবার এই তালিকায় ধোনি ছিলেন ১ নম্বরে। বাইশ গজে সাফল্য বাড়তেই ধোনি আরও ধনী হয়ে তালিকায় ১৬ ধাপ এগিয়ে গেলেন।

ফোর্বসের এই তালিকা অনুযায়ী ভারতের ক্রিকেট দলের অধিনায়কের বার্ষিক আয় ভারতীয় মুদ্রায় প্রায় ২০০ কোটি ৮২ লক্ষ টাকা ( $31.5 million)। গত বছর জুন মাস থেকে চলতি বছরের জুন মাস অবধি এই আয়ের হিসাব করা হয়েছে। ধোনি ছাড়া তালিকায় একমাত্র ভারতীয় ক্রীড়াবিদ সচিন তেন্ডুলকর। তালিকায় সচিন আছেন ৩১ নম্বরে। বিশ্বখ্যাত এই ম্যাগাজিনের হিসাব অনুযায়ী সচিনের বার্ষিক আয় ১২৫ কোটি টাকা।

ফোর্বসের বিচারে সবচেয়ে ধনী অ্যাথলিট হলেন গল্ফ কিংবদন্তি টাইগার উডস। রোজগারে সবার সেরা টাইগারের বার্ষিক আয় ভারতীয় মুদ্রায় প্রায় ৫০০ কোটি টাকা ($78.1 million)। দু নম্বরে টেনিসের মহারাজা রজার ফেডেরার (৪৫০ কোটি টাকা)।  ‘সুপারহিরো’ কোবি ব্রায়ান্ট।

মহিলা ক্রীড়াবিদদের মধ্যে সবার উপরে টেনিস ‘রানি’ মারিয়া শারাপোভা (১৮৪ কোটি টাকা)। , চারে ভিক্টোরিয়া আজারেঙ্কা। মজার কথা এই তালিকায় রোজগারে মহিলাদের মধ্যে সেরা চারজনই টেনিস খেলেন। তাহলে বলাই যাই মেয়েদের টেনিসে লক্ষ্মীর ঝাঁপির ঘরাটা বেশ পূর্ণ।

info – zeenews24


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc