Thursday 15th of November 2018 01:37:29 AM
Sunday 30th of September 2018 08:12:19 PM

রোগী বাঁচাতে অ্যাম্বুলেন্স চালক “অধিনায়ক”

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রোগী বাঁচাতে অ্যাম্বুলেন্স চালক “অধিনায়ক”

হৃদয় দাশ শুভঃ রোগীর জীবন বাচাতে নিজেই ড্রাইভারের আসনে বসলেন ৪৬ বিজিবি’র অধিনায়ক কর্ণেল আব্দুল্লাহ আল মোমেন। ঘটনাটি ঘটেছে  শ্রীমঙ্গলে বিজিবি ক্যাম্পের পার্শ্ববর্তী শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায়।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জয়নাল আবেদীন টিটু বলেন, গতকাল শনিবার (২৯ সেপ্টেম্বর) বিকাল ৩ টার দিকে অফিস আওয়ারের প্রায় শেষের দিকে তখন হাসপাতালে একটি এম্বুলেন্স প্রবেশ করে এতে ৫৫ বছরের একজন মুমুর্শ রোগী ছিলেন,আমি তা দেখে এগিয়ে গেলাম। রোগীকে পরীক্ষা করা শুরু করলাম। তার হাত পায়ে মোচড়ানো শুরু হয়ে গেছে। পিউপিলদ্বয় সংকুচিত হয়ে আছে। রোগীর সাথে থাকা এক তরুনের সাথে কথা বলে বুঝতে পারলাম এটা স্ট্রোক হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশী। তাকে দ্রুত সিলেটে মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করলাম। ঠিক তখন বিজিবির একটি পাজেরো জিপ হাসপাতালে প্রবেশ করল। এতে ৪৬ বিজিবি’র  কমান্ডিং অফিসার লে. কর্ণেল আব্দুল্লাহ আল মোমেন ছিলেন।

তিনি গাড়ী থেকে নেমে আমার দিকে এগিয়ে আসলেন চেহারা দেখেই বুঝতে পারলাম তিনি জানতে চাচ্ছেন কি হয়েছে ? তাই প্রশ্নের অপেক্ষা না-করেই আমি বললাম, খুব সম্ভবত রোগী ব্রেইন স্ট্রোক করেছে দ্রুত থাকে সিলেট পাঠাতে হবে এবং আমি রেফার করে দিয়েছিও  লে. কর্ণেল সাহেব তার সহকর্মী সৈনিকদের জিজ্ঞেস করলেন, “আমাদের অ্যাম্বুলেন্স ড্রাইভার কোথায় ? “জবাব এল, “তিনি এখনও আসেননি পোষাক পরছেন।” লে. কর্ণেল মোমেন কোন কথা না বলে ড্রাইভিং সিটে বসে অ্যাম্বুলন্স স্টার্ট দিলেন ড্রাইভারের অনুপস্থিতিতে তিনি নিজেই অ্যাম্বুলেন্স নিয়ে এগিয়ে চললেন।”

বিজিবি’র  কমান্ডিং অফিসার লে.কর্ণেল আব্দল্লাহ আল মোমেন সংবাদ দাতাকে বলেন, “ডাক্তার যখন জানান রোগীর অবস্থা খুব খারাপ তখন বুঝতে পারছিলাম প্রতিটা মিনিট এই রোগীর জীবন বাচানোর জন্য খুব দামী তাই আমাদের চালক আসতে যে সময় লাগবে তা আমি নষ্ট করতে চাইনি।” তিনি আরও বলেন “রোগী এখন সিলেটে আছে এবং আগের থেকে ভালো আছে।”


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc