Thursday 24th of September 2020 08:43:34 PM
Saturday 26th of December 2015 03:55:23 PM

রুয়েট সেমিনার:দেশে সাইবার ক্রাইম উদ্বেগজনক ভাবে বেড়েছে

জেলা সংবাদ, তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রুয়েট সেমিনার:দেশে সাইবার ক্রাইম উদ্বেগজনক ভাবে বেড়েছে

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬ডিসেম্বরঃ  বাংলাদেশে ব্যক্তিগত এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে ইন্টারনেটের ব্যবহার দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে। এর সাথে পাল্লা দিয়ে সাইবার ক্রাইম উদ্বেগজনকভাবে বেড়ে চলেছে, যা এখনই প্রতিরোধ করতে না পারলে ভয়াবহ পরিণতি ডেকে আনবে।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ আজ শনিবার অনুষ্ঠিত “সাইবার ক্রাইম, সিকিউরিটি এন্ড ইউজেস অব ডিজিটাল সিগনেচার” বিষয়ক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ বলেন, দেশ ও মানবকল্যাণে আইটিসি’র ব্যবহার দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে। ফলে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রক্রিয়ায় আমরা অনেকটা অগ্রসর হয়েছি। ইন্টারনেটের ব্যবহার যাতে দেশ ও মানবকল্যাণে সীমাবদ্ধ থাকে সেই বিষয়ে আমাদের জনসচেতনতা বাড়াতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডাক, তার ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি ডিভিশনের কন্ট্রোলার (যুগ্ম সচিব) আবু মনসুর মোঃ শরিফ উদ্দিন,  রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম শেখ, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেন ও ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন. এইচ. এম. কামরুজ্জামান। সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ প্রফেসর ড. মোঃ শহীদ উজ জামান।

সেমিনারের টেকনিক্যাল সেশনে “আইসিটি এ্যাক্ট ২০০৬: ক্রাইম এন্ড পানিসমেন্ট” এবং “ডিজিটাল সিগনেচার এন্ড পিকেআই মডেল ইন বাংলাদেশ” শীর্ষক দু’টি মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. জুলফিকার আহমেদ এবং ঢাকার দোহাটেক সিএ-এর পিকেআই বিশেষজ্ঞ মোঃ মাকসুদুর রহমান।

রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ডাক, তার ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি ডিভিশন যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে। রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই সেমিনারে বিভিন্ন বিভাগের প্রায় তিনশ শিক্ষক এবং শিক্ষার্থী অংশগ্রহণ করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc