রিচ ফর হিউম্যানিটি ইউ’কে’র উদ্যোগে রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ

    0
    19

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২অক্টোবর,জহিরুল ইসলাম,পাইথংখালী উখিয়া থেকে ফিরে:   রিচ ফর হিউম্যানিটি ইউ’কে’র উদ্যোগে পাইথংখালী রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ ও শরণার্থী শিবির পর্যবেক্ষণ করেছে প্রতিনিধি দল।কক্সবাজারের উখিয়ার পাইথংখালী ৬ নং রোহিঙ্গা শরণার্থী শিবিরে রিচ ফর হিউম্যানিটি ইউ’কে’র প্রতিনিধিদল রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

    মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য মশিউর রহমান রিপন এর উপস্থিতিতে সেনাবাহিনীর তত্বাবধানে এবং বাংলাদেশ জেলা পরিষদ মেম্বার এসোসিয়শনের সহযোগীতায় ত্রান বিতরণ করা হয়। ত্রাণের মধ্যে ছিল চাল, ডাল, শিশুখাদ্য,দুধ,ঔষধ,লুঙ্গী,এবং গর্ভবতী মহিলাদের জন্য ম্যাক্সি,কম্বল, শিশুদের জন্য খেলনা যা সেনাবাহিনীর নিকট হস্থান্তর করা হয়। উখিয়ার পাইথংখালীর শরণার্থী শিবিরের মেজর মাহবুবুন্নবী এবং বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ আন্তরিক সহযোগিতায় রোহিঙ্গাদের মধ্যে এ ত্রাণ বিতরণ করা হয়।

    এছাড়াও ধর্মীয় গ্রন্থ ও তসবী শরনার্থী শিবিরের মসজিদের ইমামের নিকট প্রদান করা হয়। গত শনিবার রাতে উখিয়ার উদ্দেশে শ্রীমঙ্গল থেকে এই প্রতিনিধি দল যাত্রা শুরু করে। সেখানে পৌঁছে রবিবার সন্ধ্যায়।সোমবার ও মঙ্গলবার সকালে উখিয়ার ও পাইথংখালী শিবির গুলো পর্যবেক্ষণ করেন প্রতিনিধি দলের সদস্যরা।

    এসময় উপস্থিত ছিলেন রিচ ফর হিউম্যানিটি,ইউ.কে.এর ৬ সদস্যের প্রতিনিধিদল তারা হলেন,কুইন্স পার্ক বাংলাদেশ এসোসিয়েশন চেয়ারম্যান রেফুল মিয়া, খসরু মিয়া,ইসমাইল খালিক, রকিব মিয়া,এম.এ.মুয়িদ, এম.এ রব।

    এসময় আরোও উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য রেজওয়ানা ইয়াসমিন সুমি,মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য ও সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস এসোসিয়েশন বদরুল ইসলাম,মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য ও সাধারণ সম্পাদক বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস এসোসিয়েশন এম এ আহাদ, সদস্য জেলা মৌলভীবাজার পরিষদ ও কার্যকরী সভাপতি বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস এসোসিয়েশন রওনক আহমেদ অপু, ব্রাহ্মনবাড়িয়া জেলা পরিষদ সদস্য ও সভাপতি বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস এসোসিয়েশন বাবুল মিয়া,রংপুর জেলা পরিষদ সদস্য আসমা আশরাফ, নেত্রকোণা জেলা পরিষদ সদস্য আল আমিন, এসময় তারা জানান, টিভিতে দেখে, পেপারে সংবাদ পড়ে যতটা হৃদয়ে কষ্ট পেয়েছি সরাসরি বাংলাদেশে এসে এদের অসহায়ত্বে কষ্ট দেখে মিয়ানমারে সরকার ও সেনা অভিযানের নির্যাতনকারীদের আর্ন্তজাতিক আদালতে বিচারের দাবী জানাচ্ছি।

    রোহিঙ্গা সংকটের সমস্যা সমাধানে বিশ্ব নেতাদের জরুরী উদ্যোগ নেওয়ার দাবী জানাচ্ছি। আগামীতে রোহিঙ্গাদের রিচ ফর হিউম্যানিটি ইউ.কে’র ত্রাণ সহযোগীতা অব্যাহত থাকবে। এসময় তারা মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য মশিউর রহমান রিপনকে রিচ ফর হিউম্যানিটি ইউ.কে’র বাংলাদেশে প্রতিনিধিত্ব করার জন্য নাম ঘোষনা করেন প্রতিনিধি দল।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here