রাসেল আহমেদ খানের প্রতিকৃতিতে ওয়ার্কার্স পার্টির পুষ্পমাল্য

    0
    21

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবর আজ ২৮ অক্টোবর শহীদ কমরেড রাসেল আহমেদ খানের সপ্তম হত্যা দিবসে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে পার্টির সাধারণ সম্পাদক কমরেড আনিসুর রহমান মল্লিকের নেতৃত্বে সর্বকমরেড নুরুল হাসান, মাহমুদুল হাসান মানিক, কামরূল আহসান, দীপংকর সাহা দিপুর উপস্থিতিতে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে পুষ্পমাল্য অর্পণ করা হয়। বিএনপি-জামাত জোটের অপশাসনের অবসান, মৌলবাদ-জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার উত্থানের বিরুদ্ধে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ব্যবস্থা কায়েমের লক্ষ্যে ২০০৬ সালের ২৮ অক্টোবর ১৪ দলের গণপ্রতিরোধ কর্মসূচিতে ওয়ার্কার্স পার্টির কর্মী, বাংলাদেশ যুব মৈত্রীর নেতা শহীদ রাসেল আহমেদ খান পল্টন মোড়ে জামাত-শিবিরের সশস্ত্র হামলায় গুলিবিদ্ধ হয়ে নির্মমভাবে হত্যাকাণ্ডের শিকার হন। শহীদ রাসেলসহ অসংখ্য শহীদের আত্মত্যাগের বিনিময়ে ২০০৮ সালের সাধারণ নির্বাচনে বর্তমান সরকারের মহা বিজয় সূচিত হয়। সেই সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি আবারও পুনর্গঠিত হয়ে দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিতে চক্রান্তে লিপ্ত হয়েছে। তাই মৌলবাদী-জঙ্গিবাদী শক্তির পুনরুত্থানের বিরুদ্ধে রুখে দাঁড়াবার বজ্র কঠিন শপথ নিতে হতে হবে আজকের এ মহান আত্মত্যাগের দিনটিতে।

    ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগরের পুষ্পস্তবক অর্পণ

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবর আজ সকাল ১১টায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ৩১/এফ, তোপখানা রোডস্থ কার্যালয় সংলগ্ন শহীদ আসাদ মিলনায়তনে পার্টি ঢাকা মহানগরের উদ্যোগে ঢাকা মহানগর সংগঠক ও যুব মৈত্রী নেতা শহীদ রাসেল আহমেদ খানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ঢাকা মহানগরের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন মহানগরের ভারপ্রাপ্ত সম্পাদক কমরেড কিশোর রায়, মহানগর সম্পাদক মণ্ডলীর সদস্য কমরেড মোস্তফা আলমগীর রতন, জাকির হোসেন রাজু, আলী সিকদার, নগর সদস্য এম এ সাঈদ ও জাহাঙ্গীর আলম ফজলু প্রমুখ।

    ২০০৬ সালে এই দিনে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ে বিএনপি-জামাত-শিবিরের সশস্ত্র ক্যাডারদের গুলিতে শহীদ হন কমরেড রাসেল। তারা সেদিন ‘মরলে শহীদ বাঁচলে গাজী, ভাইয়েরা বৃষ্টির মত গুলি চালিয়ে যাও’ এই ছবক পেয়ে ‘নারায় তকবির আল্লাহ্-হু আকবার’ এই ধ্বনি দিয়ে রাসেলকে গুলিবিদ্ধ করে। এরপর দুই বছর ১৪ দলের নেতৃত্বে জনগণের অব্যহত লড়াই সংগ্রামের মধ্য দিয়ে ২০০৮ সালের নির্বাচনে নিরঙ্কুষ বিজয়ের ফলে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সংগ্রাম আর একধাপ অগ্রসর হয় এবং সেই ধারা এখনও অব্যহত রয়েছে। গণতন্ত্রের এই ধারাকে এগিয়ে নেওয়ার স্বার্থে আগামী লড়াই সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ থাকার জন্য পার্টির ঢাকা মহানগর নেতৃবৃন্দ শপথ গ্রহণ করেন। পার্র্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ মতিঝিল থানা, সবুজবাগ থানা এবং বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীবৃন্দ শহীদ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। সার্বিক অনুষ্ঠানটি পরিচালনা করেন পার্টির ভারপ্রাপ্ত সম্পাদক কমরেড কিশোর রায়। প্রেস বিজ্ঞপ্তি

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here