Wednesday 30th of September 2020 01:22:05 PM
Wednesday 12th of February 2014 06:25:43 PM

রাষ্ট্রপতি আজ রাঙামাটি সফরে যাচ্ছেন

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রাষ্ট্রপতি আজ রাঙামাটি সফরে যাচ্ছেন

আমারসিলেট24ডটকম,১২ফেব্রুয়ারীঃ রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ রাঙামাটি সফরে যাচ্ছেন। রাঙামাটি জেলার সীমান্তবর্তী বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেকের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে যাচ্ছেন তিনি। আজ বুধবার দুপুরের দিকে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টারটি ঢাকার তেজগাঁও থেকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাজেক ক্যাম্পে এসে পৌঁছাবে বলে  একটি সূত্র থেকে জানা যায়। সেখানে প্রাকৃতিক সৌন্দর্য অবলোকনের পাশাপাশি ক্যাম্পের পাশের রুইলুই পাড়ার হেডম্যান ও কারবারিদের বাড়ি গিয়ে তাদের সঙ্গে কথা বলবেন তিনি। এরপর বিজিবি ক্যাম্পে মধ্যাহ্নভোজ শেষে রাষ্ট্রপতি হেলিকপ্টারে করে বান্দরবানের অন্যতম পর্যটন কেন্দ্র নীলগিরির উদ্দেশে রওনা হবেন।এদিকে, রাষ্ট্রপতিকে বরণের সব আয়োজন সম্পন্ন করা হয়েছে। সফর উপলক্ষে সাজেক বিজিবি ক্যাম্পের কাছের পুরনো তোরণটি ভেঙে কাঠ ও বাঁশের তৈরি দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করা হয়েছে। বিজিবি ক্যাম্প সূত্র জানায়, রাষ্ট্রপতিকে বরণ করতে ক্যাম্প ও এর আশপাশের এলাকার সৌন্দর্যবর্ধন করা হয়েছে। বিশেষত সাজেকের সৌন্দর্য, পাহাড়ি জনগোষ্ঠীর জীবনধারা দেখা ও এসব এলাকার পর্যটন সম্ভাবনা দেখার জন্য তিনি সাজেক সফর করছেন বলে জানা যায়।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে সাজেক ক্যাম্পের বিজিবি সদস্যরা সৌন্দর্য বর্ধনের কাজ করেছে। রুইলুই পাড়ার প্রতিটি ঘরে লাল-সবুজ রঙয়ের প্রলেপ পড়েছে। দূর থেকে দেখলে মনে হয় যেন একেকটি জাতীয় পতাকা। রাস্তায় সংস্কার ও ফুটপাতগুলোতে টাইলস বসানো হয়েছে। এলাকার সৌন্দর্য বৃদ্ধির জন্য সৌর বিদ্যুতের মাধ্যমে ল্যাম্পপোস্টেরও ব্যবস্থা করা হয়েছে।সৌন্দর্য বর্ধনের কাজে সহায়তার জন্য মারিশ্যা জোনের বেশকিছু সেনা সদস্যকে সাজেক ক্যাম্পে নিয়ে আসা হয়েছে।এখানকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। খাগড়াছড়ি রিজিয়ন সূত্র জানায়, নিরাপত্তার বিষয়ে এসএসএফ যে ধরনের নিরাপত্তা চেয়েছে সেভাবে নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। জানা যায়, রাষ্ট্রপতি সাজেকের সৌন্দর্য অবলোকনসহ স্থানীয় হস্তশিল্প ও পরিদর্শন করবেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc