Friday 25th of September 2020 08:57:31 AM
Monday 25th of January 2016 01:16:44 PM

রাষ্ট্রদ্রোহ মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজিরার নির্দেশ

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রাষ্ট্রদ্রোহ মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজিরার নির্দেশ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪জানুয়ারীঃ দেশে ৭১ সালের স্বাধীনতাযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে  মন্তব্যের কারণে এক আইনজীবীর করা রাষ্ট্রদ্রোহ মামলা আমলে নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে বিজ্ঞ আদালত। খালেদা জিয়া কে আগামী ৩ মার্চের মধ্যে আদালতে হাজির হয়ে অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছেন ঢাকার মহানগর হাকিম রাশেদ তালুকদার।
খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলা করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মোমতাজ উদ্দিন মেহেদী। সরকারের অনুমোদন পাওয়ার পর আজ সোমবার সকালে আদালতে গিয়ে তিনি এই রাষ্ট্রদ্রোহ মামলার অভিযোগ দাখিল করেন।
এর আগে মোমতাজ উদ্দিন আহমদ মেহেদীর খালেদার ‘বিতর্কিত বক্তব্য’র প্রত্যাহারের জন্য খালেদা জিয়াকে উকিল নোটিশ পাঠান। এর জবাব না পেয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন তিনি।
আবেদনের পরিপ্রেক্ষিতে ২১ জানুয়ারি রাষ্ট্রদ্রোহ মামলার অনুমোদন দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল রোববার এ অনুমতির কপি হাতে পান তিনি। এরই পরিপ্রেক্ষিতে সোমবার বিচারিক আদালতে মামলা করলেন মোমতাজ উদ্দিন মেহেদী।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খোন্দকার মাহবুব হোসেনের দাবি, খালেদার ওই রাষ্ট্রদ্রোহ আইনের ‘সংজ্ঞায় পড়ে না’। স্বরাষ্ট্র মন্ত্রণালয় আইনের দিকটি খতিয়ে না দেখে ‘আবেগের বশে’ সিদ্ধান্ত নিয়েছে। এটি ভুল ধারণার ওপর করা হয়েছেৃএবং সরকারও আবেগের বশবর্তী হয়ে এই মামলা করার অনুমতি দিয়েছেন আইনের বিধান মোতাবেক। এটি সঠিক হয় নাই।
উল্লেখ্য, গত বছরের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ‘মুক্তিযোদ্ধা সমাবেশে’ খালেদা জিয়া বলেন, ‘মুক্তিযুদ্ধে শহীদের সঠিক সংখ্যা নিয়ে বিতর্ক আছে। আজকে বলা হয়, এত লাখ মানুষ শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে খালেদা জিয়া দাবি করেন, ‘তিনি বাংলাদেশের স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন তিনি। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হতো না’।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc