Sunday 29th of November 2020 07:39:50 AM
Tuesday 24th of September 2013 02:00:37 PM

রামপাল অভিমুখে লংমার্চ শুরু

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রামপাল অভিমুখে লংমার্চ শুরু

আমারসিলেট 24ডটকম ,২৪সেপ্টেম্বর  : রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনের উদ্যোগ বন্ধের দাবিতে মঙ্গলবার ঢাকা থেকে রামপাল অভিমুখে লংমার্চ শুরু করেছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুত-বন্দর রক্ষা জাতীয় কমিটি। কয়লাভিত্তিক এই বিদ্যুৎকেন্দ্র রামপালে স্থাপন করা হলে সুন্দরবন ধ্বংস হবে, এই মর্মে লংমার্চ করা হচ্ছে।

জাতীয় কমিটি সদস্যসচিব আনু মুহাম্মদ বলেন, বিদ্যুৎ উত্পাদনের বহু বিকল্প উপায় আছে, কিন্তু সুন্দরবনের বিকল্প নেই। তাই সুন্দরবন ধ্বংসকারী কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবিতে ২৪-২৮ সেপ্টেম্বর ঢাকা-রামপাল লংমার্চ ঘোষণা করা হয়েছে। রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে সরকার শুধু সুন্দরবনকে ধ্বংস করবে তাই নয়, এর মাধ্যমে দেশকে বড় ধরনের বিপর্যয়ের দিকে ঠেলে দেয়ার উদ্যোগ নিয়েছে।

পাঁচদিনব্যাপী আয়োজিত এ লংমার্চ আজ সকাল নয়টায় জাতীয় প্রেসক্লাবের সম্মুখ থেকে শুরু হয়। লংমার্চের উদ্বোধন করেছেন জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্ল্লাহ। লংমার্চে রয়েছেন সিরাজুল ইসলাম চৌধুরী, সৈয়দ আবুল মকসুদ, মুজাহিদুল ইসলাম সেলিম, বিমল বিশ্বাস, টিপু বিশ্বাস, বজলুর রশীদ ফিরোজ, রুহিন হোসেন প্রিন্স, জোনায়েদ সাকি প্রমুখ।

লংমার্চ শাহবাগ, সাভার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও ধামরাই হয়ে মানিকগঞ্জে যাবে। সেখানে প্রথম জনসভা হবে। এরপর আগামীকাল ২৫ সেপ্টেম্বর গোয়ালন্দ, রাজবাড়ী হয়ে ফরিদপুরে জনসভা করবে। তৃতীয়দিন ২৬ সেপ্টেম্বর মধুখালী, কামারখালী, মাগুরা, ঝিনাইদহ, কালীগঞ্জ হয়ে যশোরে জনসভা হবে। চতুর্থদিন ২৭ সেপ্টেম্বর ফুলতলা, দৌলতপুর, খালিশপুর হয়ে খুলনায় জনসভা এবং লংমাচের্র পঞ্চমদিন ২৮ সেপ্টেম্বর বাগেরহাট, রামপালের দ্বিগরাজে সমাপনী জনসভা হবে। লংমার্চের যাত্রাপথে গান, নাটক, পথসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc