Sunday 6th of December 2020 03:56:08 AM
Friday 13th of December 2013 10:10:06 PM

রাবেয়া চৌধুরীর নামে নগরীতে রাস্তা নামকরণের দাবী

এই দিনে, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রাবেয়া চৌধুরীর নামে নগরীতে রাস্তা নামকরণের দাবী

আমারসিলেট24ডটকম,১৩ডিসেম্বরঃ সিলেট যুব উন্নয়ন পরিষদের সভায় বক্তারা বলেছেন, প্রান্তিক জনপদ রত্নাগর্ভা সিলেট অঞ্চলে যুগে যুগে জন্ম নিয়েছেন অগণিত গুনীজন। যাদের কর্মের মহিমায় দেশের উত্তর পূর্ব প্রান্তের মাটিও মানুষ ধন্য হয়েছে। কৃতী মহীয়সী নারীদের অনুকরণীয় জীবন ও অবদানকে বর্তমান ও ভবিষ্যত বংশধরদের সামনে তুলে ধরতে হবে। আমাদের স্বার্থেই তাদের কর্মের মূল্যায়ন করতে হবে। সিলেটের সর্বজন শ্রদ্ধেয়া মানবতাবাদী নারী শিক্ষানুরাগী, স্নেময়ী জননী ও একজন দক্ষ সমাজসেবী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তার কর্মময় জীবন নিয়ে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

আজ শুক্রবার সন্ধ্যায় আম্বরখানাস্থ কার্য্যালয়ে সিলেট যুব উন্নয়ন পরিষদের সভাপতি আফিকুর রহমান আফিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন বেগম রাবেয়া খাতুন চৌধুরী ছিলেন একজন দক্ষ সমাজসেবী ও শিক্ষানুরাগী। তিনি অসংখ্য ছেলেমেয়ে কে শিক্ষাক্ষেত্রে অনেক সাহায্য ও সহযোগিতা করে গেছেন। বিশেষ করে শিক্ষার ক্ষেত্রে তার অবদান ভুলার মতো নয়। তিনি সব শ্রেণীর মানুষের হৃদয় জুড়ে ছিলেন। তাহার চারিত্রিক আদর্শ, গুনাবলী ও অনুকরণীয় জীবন আমাদের ভবিষ্যত প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। তিনি সাধারণভাবে জীবন যাপন করতেন এবং সিলেটের উন্নয়ন ও শিক্ষার ক্ষেত্রে তার ভূমিকা ব্যাপক। তার মৃত্যুতে আমরা একজন সুদক্ষ অভিভাবক এবং অমূল্য রতœকে হারিয়েছি।

সভায় তার নাম অনুসারে সিলেট সিটি কর্পোরেশনের অভ্যন্তরে একটি রাস্তা নামকরণের জন্য সিটি কর্পোরেশনের মেয়রের কাছে প্রস্তাব করা হয়। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট যুব উন্নয়ন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান টিটু, অর্থ সম্পাদক অলিউর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ ছালে আহমদ, সমাজ কল্যান সম্পাদক আশরাফ খান পারভেজ, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ নাসিম আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মাসুম, শিক্ষা ও সংস্কৃতি ক্রিড়া বিষয়ক সম্পাদক আবু সারোয়ার, নির্বাহী সদস্য মোঃ কাওছার রহমান, মোঃ এমদাদুল হক, মোঃ আবুল হোসেন, মোঃ হাবিবুর রহমান, মোঃ ফয়জুর রহমান, মোঃ রুহুল আমিন প্রমুখ। সভা শেষে মরহুমার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc