Thursday 24th of September 2020 01:29:20 PM
Thursday 10th of December 2015 08:56:05 PM

রাবেয়া খাতুন চৌধুরী ছিলেন দানশীলতার অনন্য উদাহরণ

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রাবেয়া খাতুন চৌধুরী ছিলেন দানশীলতার অনন্য উদাহরণ

:দেওয়ান তৌফিক মজিদ লায়েক

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০ডিসেম্বরঃ  সমাজ উন্নয়ন, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও গরীব দুঃখী মানুষের উন্নয়নে মরহুমা রাবেয়া খাতুন চৌধুরীর ভূয়সী প্রশংসা করে দৈনিক সিলেটের ডাক-এর ব্যবস্থাপনা সম্পাদক ও বয়স্ক কোরআন শিক্ষা পরিষদ এর অন্যতম উপদেষ্টা দেওয়ান তৌফিক মজিদ লায়েক বলেছেন, রাবেয়া খাতুন ছিলেন দানশীলতার অনন্য উদাহরণ। এই মহীয়ষী নারীর ইন্তেকালে সিলেটের সকল ক্ষেত্রে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পুরণ হওয়ার নয়। তিনি বলেন, দানবীর ড. রাগীব আলীর সকল উন্নয়নমূলক কর্মকান্ডের পিছনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করতেন বিশিষ্ট সমাজসেবী বরেণ্য শিক্ষানুরাগী রাবেয়া খাতুন চৌধুরী। তাঁর মৃত্যুতে সিলেটবাসী হারিয়েছে একজন শিক্ষানুরাগী ও গরীব দুঃখী মানুষের বন্ধুকে। আল্লাহ রাব্বুল আলামীন যেন মানবতার কল্যাণে তাঁর দানকে কবুল করেন।

গতকাল বৃহস্পতিবার বাদ জোহর বয়স্ক কোরআন শিক্ষা পরিষদ সিলেটের উদ্যোগে দৈনিক সিলেটের ডাক-এর সাবেক সফল সম্পাদক মরহুমা রাবেয়া খাতুন চৌধুরীর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরীর কুদরত উল্লাহ মার্কেটস্থ দৈনিক সংগ্রাম সিলেট ব্যুরো অফিসে আয়োজিত দোয়া মাহফিল পূর্ব স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে দেওয়ান তৌফিক মজিদ লায়েক প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও হাজী কছির মিয়া জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা আহমদ হোসাইনের সভাপতিত্বে ও পরিষদের সাধারণ সম্পাদক ফটো সাংবাদিক দুলাল হোসেনের প্রাণবন্ত উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন পরিষদের অন্যতম সহ-সভাপতি ও দৈনিক সংগ্রাম সিলেটের ব্যুরো চীফ কবির আহমদ। কবির আহমদ তার বক্তব্যে মরহুমা রাবেয়া খাতুন চৌধুরীকে একজন সজ্জন, নির্বিবাদী ও জনদরদী ব্যক্তিত্ব আখ্যা দিয়ে বলেন, মরহুমা রাবেয়া খাতুন চৌধুরী অসহায় গরীব-দুঃখী মানুষের কতো যে আপনজন ছিলেন তা তাঁর মৃত্যুর পর বোঝা যায়। তাঁর মৃত্যুর পর তাঁরই দেয়া প্রতিষ্ঠান রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের অসহায় ৪র্থ শ্রেণীর কর্মচারী পুরুষ-মহিলার আর্তনাদে তারাপুরের বাতাস ভারী হয়ে গিয়েছিল। এর চেয়ে বড় উদাহরণ আর কি হতে পারে।

পরিষদের কোষাধ্যক্ষ মাওলানা আহমদ আলী মিছিরের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচীত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ এম আব্দুর রহমান, মাদানী কাফেলা বাংলাদেশের সাধারণ সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার মুন্সী ইকবাল, কবি ও কলামিষ্ট নেছার আহমদ নেছার, বয়স্ক কোরআন শিক্ষা পরিষদের কার্যনির্বাহী কমিটির সদস্য আলাউদ্দিন আলো, সন্ধ্যা বাজার কমিটির সাধারণ সম্পাদক মুকুল আহমদ, মো: মিফতাহ উদ্দিন, মো: হোসাইন আহমদ, মো: শিহাব উদ্দিন প্রমুখ।

পরে মরহুমা রাবেয়া খাতুন চৌধুরীর রূহের মাগফেরাত কামনা করে এবং দানবীর ড. রাগীব আলীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করেন সভার সভাপতি মাওলানা আহমদ হোসাইন। বিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc