Tuesday 15th of October 2019 08:15:29 AM
Monday 8th of July 2019 10:27:32 PM

রাজস্ব বোর্ডের চেয়ারম্যান’র কাস্টমস হাউজ পরিদর্শন

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রাজস্ব বোর্ডের চেয়ারম্যান’র কাস্টমস হাউজ পরিদর্শন

এম ওসমান,বেনাপোল: অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি বেনাপোল কাস্টমস হাউজ পরিদর্শন করেন। (রবিবার ০৭ই জুলাই) সকাল ৮ টা ১৫ মিনিটের দিকে বাংলাদেশ বিমান যোগে ঢাকা থেকে যশোর এসে পৌঁছান।  সকাল সাড়ে ১০টার দিকে এনবিআর চেয়ারম্যান বেনাপোল কাস্টম হাউসে পৌঁছালে কাস্টম কমিশনার বেলাল হোসাইন চৌধুরী তাকে লালগালিচা এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
এনবিআর চেয়ারম্যান পরে কাষ্টম কমিশনারের সাথে করে বেনাপোল চেকপোষ্টে যান এবং রুটিন মোতাবেক পাসপোর্ট যাত্রীদের সুবিধার্থে গ্রহন করা “হ্যান্ড ট্রলি” উদ্বোধন করেন। ট্রলি উদ্বোধন এর ব্যাপারে এনবিআর চেয়ারম্যান সেখানকার হ্যান্ডলিং শ্রমিকদের সাথে কথা বলেন এবং তাদের রুটি-রুজি বন্ধের অভিযোগের ওপর গুরুত্ব রেখে শ্রমিকদেরকে আশ্বস্তের কথা জানিয়ে গেলেন। পরে এনবিআর চেয়ারম্যান লিংক রোড পরিদর্শন ও পণ্য আমদানি উন্মুক্ত করণ প্রক্রিয়া ফিতা কেটে কার্যক্রম চালু করেন। এছাড়াও বেনাপোল বন্দরে কাস্টমস হাউজের বসানো পণ্য আমদানি-রপ্তানির পরিমাপক যন্ত্র এবং পরীক্ষণ যন্ত্রের স্থান গুলো ঘুরে দেখেন।
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বন্দর ব্যাবহারকারী সকল সদস্যদের উদ্দেশ্যে বলেন, এবারের বাজেট বিনিয়োগ বান্ধব ও ব্যবসা বান্ধব হয়েছে। দেশে যাতে বিনিয়োগ বেশী হয় সে জন্য শুল্কহার সমন্বয় করা হয়েছে। কোন কোন ক্ষেত্রে বাড়ানো ও কমানো হয়েছে। দেশে বিনিয়োগ হলে মানুষের কর্ম সংস্থানের ব্যবস্থা হবে, দেশ অর্থনৈতিক ভাবে এগিয়ে যাবে।
এসময় তার সাথে ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য এডমিন খন্দরকার আমিনুর রহমান, বেনাপোল বন্দরের পরিচালক প্রদ্যুত কান্তি রায়,  যশোর কাস্টমস এন্ড ভ্যাট কমিশনারেটের কমিশনার মো: শত্তকাত হোসেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সাবেক সভাপতি আলহাজ্ব শামসুর রহমান, সিনিয়র সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান, মহসিন মিলন, খাইরুজ্জামান মধু, এনামুল হক মুকুল, নাসির উদ্দিনসহ সিএন্ডএফের আরো অনেকে।
আমদানি- রপ্তানির ক্ষেত্রে কাস্টমসের নেয়া পদক্ষেপের ব্যাপারে বন্দর ব্যবহারকারী আমদানি-রপ্তানিকারক ব্যবসায়ীবৃন্দ সিএন্ডএফ অ্যাসোসিয়েশন এর কর্মকর্তাবৃন্দ এবং সর্বোপরি স্থানীয় সাংবাদিকদের সাথে বিকাল ৩.৩০ মিনিটে মতবিনিময় করেন। সিডিউল অনুযায়ী আজই তিনি ঢাকায় ফিরে যাবেন বলে কাষ্টম হাউজের পক্ষ থেকে জানানো হয়েছে।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc