Wednesday 30th of September 2020 05:37:27 AM
Saturday 5th of December 2015 11:00:40 PM

রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী

বিনোদন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫ডিসেম্বর: রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী গতকাল ৪ ডিসেম্বর ২০১৫ পালিত হয়েছে। এ উপলক্ষে সংসদের অস্থায়ী কার্যালয় নগরীর অক্ট্রয় মোড়ের জামরুলতলায় অবস্থিত হেরিটেজ আর্কাইভসে চার পাউন্ড ওজনের কেক কাটা হয়। সংসদের নতুন-পুরনো কর্মীদের মিলনমেলায় পরিণত হয় প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠান। এ সময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র সংসদের সভাপতি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ড. সাজ্জাদ বকুলসহ চলচ্চিত্র সংসদের সকল কর্মীবৃন্দ।

প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন সংসদের শুভাকাঙ্খী এবং রাবির আইবিএসের পরিচালক ড. স্বরোচিষ সরকার, চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক ও গ্রাফিক্স ডিজাইনার ড. সুভাষ চন্দ্র সূতার ও দূর্গাপুর ডিগ্রি কলেজের ইতিহাসের অধ্যাপক মো. কায়সারুজ্জামান।

রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সম্মানিত উপদেষ্টা বিশিষ্ট কথাসাহিত্যিক হাসান আজিজুল হক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের অধ্যাপক ও হেরিটেজ আর্কাইভসের প্রতিষ্ঠাতা ড. মাহবুবর রহমান এবং রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি আহসান কবির লিটন ও ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদ, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মামুন আব্দুল কাইউম সংসদের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ৪ ডিসেম্বর আহ্বায়ক কমিটি গঠনের মাধ্যমে ঢাকার ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের অ্যাফিলিয়েটেড সংগঠন হিসেবে রাজশাহী নগরীতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। সংসদ হেরিটেজ আর্কাইভসে প্রতি বৃহস্পতিবার চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করে থাকে। এ ছাড়া চলচ্চিত্রবিষয়ক নানা দিবসে এ সংসদ নানা আয়োজন করে থাকে।

এ চলচ্চিত্র সংসদের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত বছর তিনদিনব্যাপী চলচ্চিত্র উৎসবের আয়োজন করে। এ বছর ১৮-২৪ নভেম্বর সাতদিনব্যাপী ‘দুই বাংলার চলচ্চিত্র উৎসব- ২০১৫’ আয়োজন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। যৌথ আয়োজক ছিল গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। সহযোগিতা করে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি ও রাজশাহী ফিল্ম সোসাইটি। পৃষ্ঠপোষকতা দেয় ভারতীয় হাইকমিশন, বাংলাদেশ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc