Thursday 19th of October 2017 08:42:53 PM
Tuesday 10th of October 2017 06:29:44 PM

রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ইউএনও আত্রাই’র নির্বাহী কর্মকর্তা


জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ইউএনও আত্রাই’র নির্বাহী কর্মকর্তা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০অক্টোবর,নাজমুল হক নাহিদ,আত্রাই প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মোখলেছুর রহমান প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অসামান্য অবদান রাখায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৭ এ রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন।
গত মঙ্গলবার (৩ অক্টোবর ) রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে বিভাগীয় পর্যায়ে বাছাই কমিটির সিদ্ধান্ত মোতাবেক তিনি ইউএনও পদে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হন। এর আগে তিনি প্রথমে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব নির্বাচিত হয়ে এখন রাজশাহী বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ হন।
আত্রাই উপজেলায় প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অসামান্য অবদান রাখায় রাজশাহী বিভাগীয় নির্বাচন কমিটি বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসাবে তাকে নির্বাচিত করেন। গত মঙ্গলবার তাকে বিভাগের শ্রেষ্ঠ নির্বাহী অফিসার হিসাবে নির্বাচিত করা হয় বলে তথ্যটি নিশ্চিত করেন আত্রাই উপজেলা নির্বাহী অফিস।
এ খবরে সোশ্যাল মিডিয়ায় তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন উপজেলার বিভিন্ন স্তরের মানুষ। ইউএনও’র এ সম্মান অর্জনে তারাও গর্বিত।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মোখলেছুর রহমান ইতোপূর্বে শ্রেষ্ঠ উপজেলা পরিষদ মনোনীত হয়ে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়ে ছিলেন।
সূত্রমতে জানা গেছে, ২০১৫ সালের ৭ নভেম্বরে আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করেন মোঃ মোখলেছুর রহমান। যোগদানের পর থেকে আত্রাই উপজেলার শিক্ষা, বেকারত্ব দুরীকরণ, বাল্যবিবাহ রোধসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডসহ সকল ক্ষেত্রে আমূল পরির্তন আনয়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তিনি।
গত ১বছর ১০ মাসে শিক্ষাক্ষেত্রে কঠোর পরিশ্রম করে আত্রাই উপজেলায় তিনি ব্যাপক পরিবর্তন এনেছেন। বিভিন্ন বিদ্যালয়ে মনিটরিং ব্যবস্থার কারণে ঝরে পড়া রোধ, শিক্ষার্থিদের শিক্ষা উপকরণ বিতরণ, মিড-ডে মিল কার্যক্রম, মা সমাবেশ, কাব স্কাউট সম্প্রসারণসহ ব্যতিক্রমীর সফল উদ্যোক্তাসহ প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে বিশেষ অবদান রাখায় তাকে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত করা হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মোখলেছুর রহমান জানান, সরকারের দেয়া দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে যাচ্ছি। বর্তমানে আত্রাই উপজেলার কয়েকটি প্রাথমিক প্রাথমিক বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের মাঝে স্কুল ব্যাগ,খাতা কলম এবং মিড ডে মিল কর্মমসূচি চালু করায় ছাত্রছাত্রী ঝরে পরার হার ১ ভাগে নেমে এসেছে এবং শিক্ষার মান পূর্বের তুলনায় অনেক উন্নতি হয়েছে। মানসম্পন্ন পাঠদানসহ শিক্ষক, শিক্ষা কর্মকর্তা, অভিভাবকদের সমন্বয়ে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে সবরকম প্রচেষ্টা অব্যাহত রেখেছি। তিনি বলেন, হাওর বাওর ও দুর্গম এই এলাকার শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে অব্যাহত রাখার জন্য সরকারের পক্ষ্য থেকে আরও সহযোগিতা দিতে পারলে এ এলাকার সার্বিক প্রাথমিক শিক্ষা কার্যক্রমের আরও উন্নতি করা সম্ভব হবে।
এ ব্যাপারে আত্রাই প্রেসক্লাবের প্রচার সম্পাদক সাংবাদিক নাজমুল হক নাহিদ জানান, নিজ দায়িত্বের বাইরেও আত্রাই উপজেলার নির্বাহী অফিসার মো: মোখলেছুর রহমান অনেক সেবা মূলক কার্যক্রম করে এলাকার মানুষের আস্থা ও ভালবাসা অর্জন করেছেন। তাঁর মত দেশের সকল অফিসারগণ এগিয়ে আসলে সরকারের অভিষ্ট লক্ষ্য গুলো দ্রুত বাস্তবায়ন করা সম্ভব হবে।

বিভাগীয় পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৭ এর এর শ্রেষ্ঠে উপজেলা নির্বাহী অফিসার ক্যাটাগরীতে মনোনীত হওয়ায় আত্রাইয়ের বিভিন্ন স্কুল কলেজ, প্রেসক্লাবসহ ব্যক্তিগত প্রতিষ্ঠানের পক্ষ থেকে মো: মোখলেছুর রহমানকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com