Sunday 1st of November 2020 01:54:13 AM
Sunday 8th of March 2015 05:02:36 PM

খালেদা উচ্চাভিলাষ পূরণের জন্য মানুষ পুড়িয়ে মারছেন:প্রধানমন্ত্রী

এই দিনে, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
খালেদা উচ্চাভিলাষ পূরণের জন্য মানুষ পুড়িয়ে মারছেন:প্রধানমন্ত্রী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮মার্চ: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রাজনৈতিক উচ্চাভিলাষ পূরণের জন্য মানুষ পুড়িয়ে মারছেন বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এর প্রতিবাদ ও প্রতিরোধে সোচ্চার হতে নারীসমাজের প্রতি আহ্বান জানিয়েছেন।

রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ব নারী দিবসের কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের ভাষণে শেখ এই আহ্বান জানান প্রধানমন্ত্রী। এ বছর দিবসটির প্রতিপাদ্য হলো, ‘নারীর ক্ষমতায়ন: নারীর উন্নয়ন’।
প্রধানমন্ত্রী বলেন, “বিএনপি চেয়ারপারসন তার রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থের জন্য হরতাল-অবরোধ দিয়ে মানুষ পুড়িয়ে মারছেন। আমার প্রশ্ন হচ্ছে- পেট্রল ঢেলে, ককটেল মেরে দেশের মানুষকে হত্যার অধিকার তাকে (বেগম জিয়া) কে দিয়েছে?”

শেখ হাসিনা বলেন, “বেগম জিয়া দাবি করেন যে, তিনি তিনবার প্রধানমন্ত্রী ছিলেন। কিন্তু পরিতাপের বিষয় যে, একজন সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতা কিভাবে মানুষ পুড়িয়ে হত্যা করতে পারেন?”

প্রধানমন্ত্রী বলেন, “রাজনীতি হচ্ছে মানুষের জন্য ও তাদের কল্যাণের জন্য; রাজনীতি মানুষ পুড়িয়ে হত্যার জন্য নয়। এটা কোনভাবেই সহ্য করা যায় না। খালেদা জিয়াকে তার নির্মম ও নৃশংস কর্মকাণ্ডের শাস্তি পেতেই হবে।”

নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। মন্ত্রণালয়ের সচিব তারিক-উল ইসলাম ও জাতিসংঘ জনসংখ্যা তহবিলের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ আর্জেন্টিনা মেতাভেল পিককিন অনুষ্ঠানে বক্তৃতা করেন।

এতে দেশের নারীসমাজের সার্বিক উন্নয়নের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।সুত্রঃবাসস


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc