Saturday 21st of September 2019 02:08:36 AM
Sunday 15th of December 2013 07:45:05 PM

ব্যাংকসমূহের নিরাপত্তা ঝুঁকিপূর্ণঃকেন্দ্রীয় ব্যাংকের চিঠি

ব্যাংক-বীমা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ব্যাংকসমূহের নিরাপত্তা ঝুঁকিপূর্ণঃকেন্দ্রীয় ব্যাংকের চিঠি

আমারসিলেট24ডটকম,১ডিসেম্বরঃ দশম জাতীয় নির্বাচন সামনে রেখে রাজনৈতিক সহিংসতার মধ্যে ব্যাংকগুলোর নিরাপত্তা বাড়ানোর জন্য পুলিশ মহাপরিদর্শককে চিঠি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। রাজনৈতিক অস্থিরতায় ব্যাংকসমূহের নিরাপত্তা ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে উল্লেখ করে এক বার্তায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) কে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আহবান জানানো হয়েছে। আজ রবিবার কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি চিঠি আইজিপি বরাবর পাঠানো হয়েছে। একই সঙ্গে এ চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ও অর্থমন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগে পাঠানো হয়েছে। এতে চলমান অস্থিরতা ও  নাশকতার কবলে ব্যাংকসমূহে বিভিন্ন ধরনের হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের মতো সহিংস ঘটনা ঘটছে। চিঠিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে বিরাজমান অস্থিরতা ও নাশকতার ফলে ব্যাংকগুলোতে বিভিন্ন ধরনের হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের মতো অনভিপ্রেত ঘটনা ঘটছে। এ ধরনের ঘটনা ব্যাংকগুলোর নিরাপত্তার জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এ ধরনের সহিংসতা একদিকে সাধারণ গ্রাহক ও ব্যবসায়ীদের নিরবচ্ছিণ্ন ব্যাংকিং সেবা পাওয়ার পথে বাধা সৃষ্টি করছে, অন্যদিকে ব্যাংক কর্মচারী ও কর্মকর্তাদের মধ্যে বিশেষ উদ্বেগের সৃষ্টি করছে।

ব্যাংকগুলোর প্রধান কার্যালয় ও শাখাসমূহের সুরক্ষাসহ ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করাসহ নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করতে অনুরোধ করা যাচ্ছে। বলা হয়েছে, চলমান সহিংসতা একদিকে যেমন সাধারণ গ্রাহক ও ব্যবসায়ীদের নিরবিচ্ছিন্ন সেবা প্রদানে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে, অপরদিকে ব্যাংক কর্মচারি ও কর্মকতাদের মধ্যে উদ্বেগ সৃষ্টি করছে। রাজনৈতিক অস্থিরতার কারণে এর আগে ব্যাংকগুলোর পক্ষ থেকেও কেন্দ্রীয় ব্যাংককে নিরাপত্তার ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়েছিল। কেন্দ্রীয় ব্যাংকে ওই চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগেও পাঠানো হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc