Saturday 26th of September 2020 06:41:20 PM
Tuesday 12th of March 2013 08:52:12 PM

রাজনৈতিক অঙ্গনে সংঘাত ও সহিংসতা বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ জানিয়েছে টিআইবি

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রাজনৈতিক অঙ্গনে সংঘাত ও সহিংসতা বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ জানিয়েছে টিআইবি

রাজনৈতিক অঙ্গনে সংঘাত ও সহিংসতা বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ। সংঘাত এড়িয়ে সংলাপে বসার জন্য টিআইবি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছে। সেই সঙ্গে আইনি উপায়ে হরতাল-সংক্রান্ত আচরণবিধি প্রণয়ন ও প্রয়োগের জন্য রাজনৈতিক নেতাদের প্রতি আহ্বান জানিয়েছে টিআইবি।
দেশের সংঘাতময় পরিস্থিতির কথা উল্লেখ করে টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান এক বিবৃতিতে বলেন, ‘এসব ঘটনার মূলে রয়েছে ক্ষমতার দ্বন্দ্ব, যেখানে জনস্বার্থ এবং নাগরিকের জীবন ও জীবিকার মৌলিক অধিকার, বিশেষ করে শিশু, নারী, সংখ্যালঘু সম্প্রদায় ও পশ্চাত্পদ অন্যান্য জনগোষ্ঠীর সাংবিধানিক অধিকার এবং নিরাপত্তা কোনো বিবেচ্য বিষয় নয়।’ বিবৃতিতে টিআইবির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে পরিস্থিতি বিবেচনা করার জন্য আহ্বান জানানো হয়। বিবৃতিতে বলা হয়, ‘আমরা বিশ্বাস করতে চাই যে দুই বৃহত্তম দলের অবিসংবাদিত নেতা, জনগণের পক্ষে, জনস্বার্থেই রাজনীতিতে জড়িত। তাই সংঘাতের অবস্থান থেকে সরে গণতান্ত্রিক আচরণের দৃষ্টান্ত হিসেবে দুই নেত্রী আলোচনার টেবিলে বসে সবকিছুর সমাধান করতে পারেন।’ গণতন্ত্রের অগ্রযাত্রায় যেকোনো ধরনের ঝুঁকি এড়াতে সংলাপের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করা হয় ওই বিবৃতিতে।
টিআইবি আরও জানায়, অগণতান্ত্রিক ভাষা এবং আচরণ জনগণকে ভুল বার্তা দিচ্ছে। বিবৃতিতে শাহবাগের আন্দোলনের দৃষ্টান্ত তুলে ধরে বলা হয়, কীভাবে শান্তিপূর্ণ এবং গণতান্ত্রিকভাবে আন্দোলন করা যায়, তা শাহবাগ দেখিয়ে দিয়েছে। এসব দ্বন্দ্বের মূলে সাধারণ নির্বাচন। তাই নির্বাচন যেন দুই পক্ষের কাছে গ্রহণযোগ্য প্রক্রিয়ায় অনুষ্ঠিত হতে পারে, সে জন্য দুই নেত্রীকে সমঝোতার মধ্যে আসতে হবে। পারস্পরিক বিদ্বেষ ও অবিশ্বাস দূর করার উপায় দুই নেত্রীর হাতেই আছে। তাই তাঁদেরই এর সমাধান বের করতে হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

TIB


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc