রাজনগর কামারচাক ইউপিতে নৌকার প্রার্থী সাবেক ছাত্রদল নেতা ! তৃণমূলে হতাশা

0
100
রাজনগর কামারচাক ইউপিতে নৌকার প্রার্থী সাবেক ছাত্রদল নেতা ! তৃণমূলে হতাশা

বিশেষ প্রতিবেদক ঢাকাঃ মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে নৌকার কান্ডারী হলেন ছাত্রদলের সাবেক নেতা হিসেবে সর্বমহলে পরিচিত আতাউর রহমান। নৌকা প্রতীক নিয়ে ভোট যুদ্ধে অংশ নিয়েছেন তিনি। এ নিয়ে এলাকায় চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা।
স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের চেয়ারম্যান পদে ছাত্রদলের সাবেক নেতা হিসেবে সর্বমহলে পরিচিত আতাউর রহমানকে সর্বশেষ গত ২৯ নভেম্বর আওয়ামীলীগ থেকে মনোনয়ন দেয়া হয়।
এদিকে, কামারচাক ইউনিয়নে বার বার মনোনয়ন পরিবর্তন ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে জেলা জুড়ে।


জানা যায়,২৩ নভেম্বর মঙ্গলবার রাতে কামারচাক ইউনিয়নের দুইবারের চেয়ারম্যান, যুবলীগ নেতা নাজমুল হক সেলিমের নাম উল্লেখ করে একটি তালিকা প্রকাশ করা হয়। পরদিন ২৪ নভেম্বর বুধবার সন্ধ্যায় সাবেক বাংলাদেশ জাতীয়তাবাদি ছাত্রদল রাজনগর উপজেলা শাখার সহ সভাপিত বর্তমানে শেখ রাসেল শিশু কিশোর পরিষদের রাজনগর উপজেলা আহ্বায়ক আতাউর রহমানকে মনোনয়ন দিয়ে দলীয় প্যাডে একটি প্রত্যয়নপত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে উপজেলা জুড়ে আলোচনার ঝড় উঠে। এ প্রত্যয়ন দিয়ে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে রিটার্নিং অফিসারের কাছে গত ২৫ নভেম্বর বৃহস্পতিবার সকালে মনোনয়ন জমা দেন আতাউর রহমান।
একইদিনে, দলীয় মনোনয়ন দেয়া হয়েছে মর্মে প্রত্যয়নপত্রসহ মনোনয়ন জমা দেন নাজমুল হক সেলিম। একই ইউনিয়নে দুই প্রার্থী নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন জমা দেয়ায় এলাকায় আলোচনা সমালোচনার ঝড় উঠে। এরপর ২৯ নভেম্বর সোমবার মনোনয়ন বাছাইয়ের দিনে আতাউর রহমান রিটার্নিং অফিসারের কাছে আওয়ামীলীগের প্রার্থী বদলের চিঠি দাখিল করেন। রিটার্নিং অফিসার মনোনয়ন যাচাই-বাছাই শেষে, আপিলের সুযোগ দিয়ে নাজমুল হক সেলিমের মনোনয়ন বাতিল করেন।
এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সাবেক ছাত্রদল নেতা আতাউর রহমানকে নিয়ে আলোচনা ও সমালোচনা চলছে নানা মহলে। কেউ কেউ নিন্দাও জানাচ্ছে,আবার কেউ টানছে ৭১ এর স্বাধীনতা সংগ্রামে পারিবারিক ইতিহাস।
কামারচাক ইউনিয়নে ঘুরে জানা যায় ৩/০৩/২০১৬ ইংতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রাজনগর উপজেলা শাখার জন্য একটি আহবায়ক কমিটি দেওয়া হয়েছে। এই কমিটির ৫নাম্বার যুগ্ন আহবায়ক আতাউর রহমান এবং ১৩ নাম্বার যুগ্ন আহবায়ক জিয়াউর রহমান। পরে ৩০/১১/২০১৬ ইংতে পূর্নঙ্গ কমিটিতে নৌকার মাঝি আতাউর রহমান কে সিনিয়র সহ- সভাপতি করা হয়েছিল। কামারচাক স্থানীয় মানুষের সাথে আলাপ করে জানা যায়, আতাউর রহমান ও জিয়াউর রহমান তারা দুই ভাই,একজন আনারস মার্কা নিয়ে নির্বাচন করছে আরেক জন নৌকা নিয়ে নির্বাচন করছে।
সাবেক ছাত্রদল নেতা আতাউর রহমান আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পাওয়ায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। এ ব্যাপারে আতাউর রহমান এর বক্তব্য জানার চেষ্টা করা হলেও তার মোবাইল ফোন বন্ধ থাকায় বক্তব্য জানা যায়নি। তবে এই প্রতিবেদক জেলা আওয়ামীলীগ নেতা ও জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান এর কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “এটি কেন্দ্রীয় বিষয় এ ব্যাপারে আমি কিছু বলতে পারবোনা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here