রাজনগরে ভাড়া নিয়ে কথা কাটাকাটি ও সংঘর্ষে আহত-৩০

0
13

আলী হোসেন রাজন,মৌলভীবাজারঃ মৌলভীবাজারের রাজনগর উপজেলার ফতেহপুর ইউনিয়নের স্থানীয় খেঁয়াঘাট বাজারে চালকের সাথে সিএনজি অটোরিক্সার ভাড়া নিয়ে কথাকাটাকাটি জেরে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় উভয় পক্ষের ৩০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। পরিস্থিতি নিয়ত্রণে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করেছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রন আনতে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করেছে।
শনিবার ২০ মার্চ দুপুরের দিকে উপজেলার ফতেহপুর ইউনিয়নের খেঁয়াঘাট বাজারে এ ঘটনাটি ঘটে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি থমতমে অবস্থা বিরাজ করছে বলে জানিয়েছে স্থানীয় একটি সূত্র।
জানা যায়,রাজনগর উপজেলার ফতেপুর ইউনিয়নের কুশিয়ারা খেঁয়াঘাট এলাকায় সিএনজি অটোরিক্সাতে বসা নিয়ে কথাকাটাকটির জেরে ইউনিয়নের সাদাপুর ও তুলাপুর গ্রামের মধ্যে সংঘর্ষ বাঁধে। এসময় উভয় গ্রামের লোকজন দেশীয় অস্ত্র ও ইটপাটকেল নিয়ে ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের ৩০ জন আহতের খবর পাওয়া গেছে। তবে আহতদের সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনার সময় বেশ কয়েকটি দোকান পাঠও ভাংচুর করা হয়।
মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্তি পুলিশ সুপার জিয়াউর রহমান জিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত এবং পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এঘটনায় পুলিশের ৬০ জন সদস্য পরিস্থিতি নিয়ন্ত্রনে কাজ করছে। পরিস্থিতি নিয়ত্রণে বিপুল পরিমান রাবার বুলেট ও ক্যাদানে গাঁস নিক্ষেপ করা হয়েছে, তবে এই মূহুর্তে সংখ্যা জানানো যাচ্ছেনা বলেও জানান তিনি।
এদিকে এঘটনা নিয়ন্ত্রণে স্থানীয় ইউপি সদস্য ও সাবেক রাজনগর উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বিলালসহ স্থানীয়রা সংঘর্ষ থামাতে ব্যাপক ভুমিকা পালনের চেষ্টা চালান বলে জানা গেছে। তবে ঘটনার সময় ছিলেন না ফতেহপুর ইউনিয়নের চেয়ারম্যান নকুল দাস। এবিষয়ে জানতে তার ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।