Sunday 29th of November 2020 07:34:38 AM
Wednesday 22nd of January 2014 12:25:14 AM

রাজধানী ব্যাংককওপার্শ্ববর্তী প্রদেশগুলোতে জরুরি অবস্থা

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রাজধানী ব্যাংককওপার্শ্ববর্তী প্রদেশগুলোতে জরুরি অবস্থা

আমারসিলেট24ডটকম,২১জানুয়ারীঃ থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক ও পার্শ্ববর্তী প্রদেশগুলোতে ৬০ দিনের জরুরি অবস্থা ঘোষণা করেছে সে দেশের সরকার। আজ থেকে জরুরি অবস্থা কার্যকর হওয়ার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। চলমান অস্থিরতা মোকাবিলা করার জন্য সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। জরুরি অবস্থা জারি করার ফলে সরকার উত্তেজনাপূর্ণ পরিস্থিতি মোকাবিলায় নানা ধরনের পদক্ষেপ নেয়ার সুযোগ পাবে। প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রাকে পদত্যাগ করতে বাধ্য করার জন্য সরকারবিরোধী বিক্ষোভকারীরা রাজধানী ব্যাংককের বেশ কিছু স্থান অবরোধ করে রেখেছে। সুথেপ থাউগসুবানের নেতৃত্বে তারা ব্যাংকক শাটডাউন কর্মসূচি পালন করছে। অবস্থান নিয়েছে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে।

বিরোধীদের অভিযোগ ইংলাকের সরকার মূলত পরোক্ষভাবে পরিচালনা করছে নির্বাসিত সাবেক নেতা ও তার ভাই থাকসিন সিনাওয়াত্রা। ইংলাক বিরোধীদের পদত্যাগ দাবি প্রত্যাখ্যান করে ২রা ফেব্রুয়ারি নির্বাচনের ডাক দিয়েছে। ক্যাবিনেটের বৈঠকের পর জরুরি অবস্থা জারি করার ঘোষণা দেয়া হয়। প্রাথমিকভাবে বিরোধীদের প্রতিবাদ কর্মসূচি শান্তিপূর্ণ থাকলেও এ সপ্তাহে পরপর দুবার সমাবেশে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। রোববারের গ্রেনেড হামলায় আহত হয় কমপক্ষে ২৮ জন। পরিস্থিতি ক্রমে সহিংস রূপ নেয়ার কারণেই জরুরি অবস্থা ঘোষণা করেছে সরকার।সুত্রঃইন্টারনেট


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc