Tuesday 24th of November 2020 08:48:02 PM
Wednesday 18th of December 2013 01:31:46 PM

রাজধানীর হোটেল র‌্যাডিসনে বিশ্বকাপ ট্রফি প্রদর্শনী চলছে

খেলাধুলা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রাজধানীর হোটেল র‌্যাডিসনে বিশ্বকাপ ট্রফি প্রদর্শনী চলছে

আমারসিলেট24ডটকম,১ডিসেম্বরঃ রাজধানীর হোটেল র‌্যাডিসনে বিশ্বকাপ ট্রফি প্রদর্শনী শুরু হয়েছে। এই প্রদর্শনী চলবে আজ ও আগামীকাল। ট্রফি দেখা ও ছবি তোলার জন্য হুমড়ি খেয়ে পড়ছে দেশের দর্শকেরা। বিশ্বকাপ ট্রফি কোকাকোলার সৌজন্যে বিশ্ব পরিভ্রমণ করছে। তাদের এবারের স্লোগান হচ্ছে, “আসল ট্রফির’ মজা উপভোগ করবে ঢাকা”। মানে সোয়া ছয় কেজি ওজনের খাঁটি সোনার তৈরি ৩৬.৬ সেন্টিমিটার উচ্চতার অপূর্ব ট্রফি গতকাল দুপুর সাড়ে ১২টায় ঢাকা ছুঁয়েছে। অভ্যর্থনা জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনসহ অন্য ফুটবল কর্তারা।

এরপর ট্রফি গেছে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে। সেখানে না গেলেই নয়, কারণ বিশ্বকাপজয়ীরা ছাড়া শুধু রাষ্ট্রপ্রধানরা এ ট্রফি ছুঁতে পারেন। সেটা করার পর গেছে গণভবনে, প্রধানমন্ত্রী সেটা দেখার পর ফিরে এসেছে র‌্যাডিসন হোটেলে। সেখানে প্রতিশ্রুত সময়ের এক ঘণ্টা পর শুরু হয় অনুষ্ঠান। কোকাকোলার দক্ষিণ এশিয়ার ভাইস প্রেসিডেন্ট ভেঙ্কটেশ কিনি ট্রফির সঙ্গে কোকের যুগলবন্দির ইতিহাস বর্ণনা করেছেন, ‘ফুটবল হলো সারা বিশ্বের খেলা, কোকাকোলা বিশ্বের জনপ্রিয় ড্রিংকস। আরেকটা দিক থেকেও ফুটবলের সঙ্গে আমাদের মিল আছে। ২০৯টা দেশে অফিশিয়ালি ফুটবল খেলা হয় আর কোকাকোলা হলো ২০৭টা দেশে জনপ্রিয় কোমল পানীয় ব্র্যান্ড। দুইয়ে মিলে বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ করছে, এর শোভা উপভোগ করতে পারছে সাধারণ মানুষ।’এর পরই আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন করা হয় এ ট্রফির, কালো কাপড় তুলে নিতেই সব সাসপেনশন কাটিয়ে সবার সামনে অপরূপ শোভা নিয়ে হাজির বিশ্বকাপ ট্রফি, সোনালি আভার ঝিলিক মারছে কাচঘেরা বাক্সের ভেতর থেকে। এ ট্রফি জিততেই আগামী জুনে ব্রাজিলে শুরু হচ্ছে ফুটবলের মহাযজ্ঞ।
দেশের মানুষের সরাসরি সেই যজ্ঞ দেখার সুযোগ খুবই কম। তাই যেন ট্রফি এসে হাজির হয়েছে ঢাকায়।

এত দিনের পরিকল্পনা ছিল অন্তত ১৫ হাজার মানুষ বঙ্গবন্ধু স্টেডিয়ামে ঢুকে তার পাশে দাঁড়িয়ে ছবি তুলতে পারবে, খানিকটা বিশ্বকাপের মজাও অনুভব করবে। দুই দিন ধরে চলবে এ প্রদর্শনী। সে অনুযায়ী সবকিছু করেও শেষ পর্যন্ত রাজনৈতিক অস্থিরতার কবলে পড়ে বাতিল হয়ে গেছে বিশ্বকাপ ভেন্যু। এটা জানাতে অনেক নাটক করেছে তারা। শেষ পর্যন্ত বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন কূটনীতির আশ্রয় নিয়েছেন, ‘আমাদের ছোট একটা ভুল হয়েছে। আমরা যে বঙ্গবন্ধু স্টেডিয়ামকে ভেন্যু করেছি, সেটা জুরিখে জানাইনি। তারা বলেছে, র‌্যাডিসন হোটেলেই করতে এটার প্রদর্শনী।সত্যি কারণটা গোপন করেই তিনি অন্যভাবে বলেছেন হোটেলে ট্রফি প্রদর্শনীর কথা।আজ সকাল ৯টা থেকে চলছে র‌্যাডিসন হোটেলে ট্রফি প্রদর্শনী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc