রাজধানীর হাজারীবাগে অগ্নিকাণ্ডঃ৪শতাধিক ঘর ভস্মীভূত

    1
    6

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবররাজধানীর হাজারীবাগ বালুমাঠ বস্তিতে অগ্নিকাণ্ডে চার  শতাধিক ঘর ভস্মীভূত হয়ে গেছে। ফায়ার সার্ভিসের ৯ টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন আয়ত্তে আনে। বৃহস্পতিবার রাত ৯টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই বস্তিতে প্রায় পাঁচ/ছয়শ ঘর ছিল। এসব ঘরে প্রায় ১ হাজার ৫শ থেকে ২ হাজার মানুষ বসবাস করতো । প্রশাসনের পক্ষে ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

    ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের সুত্র জানান, বৃহস্পতিবার রাত ৯টায় বস্তিতে আগুন লাগে। রাত ১০টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট কাজ করেছে।
    জানা যায়, একটি বাড়িতে মশা তাড়ানোর জন্য নারকেলের খোসা দিয়ে ধূপ জ্বালানো  হয়েছিল। সেখান থেকেই আগুনের সূত্রপাত। তবে এর আগে জানা যায়, শিকদার মেডিকেল কলেজ হাসপাতালের বিপরীত পাশের ওই বস্তির একটি বাড়ির শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।
    অগ্নিকাণ্ডের পরপরেই র‌্যাবসহ ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে। এখন শুধু ধোঁয়া বের হচ্ছে। ঈদে বস্তিবাসীদের অনেকে গ্রামের বাড়িতে যাওয়ায় ক্ষয়ক্ষতি কম হয়েছে।
    তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ও পরে ২টি ইউনিট পৌঁছালে ভয়াবহতা থেকে রক্ষা পায় এ বস্তিটি। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আছে।
    রাত ১২টায় সর্বশেষ প্রাপ্ত খবরে জানা গেছে, ৫৫ নং ওয়োর্ডের ঘটনাস্থলটি পরিদর্শন করতে আসছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রশাসক নাজমুল ইসলাম। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির কাজ শুরু হয়েছে। এর ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে সুত্র জানায় ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here