Monday 28th of September 2020 04:49:51 AM
Friday 12th of April 2013 07:30:50 PM

রাজধানীতে বড় আকারের সমাবেশ করবে বিএনপি

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রাজধানীতে বড় আকারের সমাবেশ করবে বিএনপি

Bnp flagরাজধানীতে বড় আকারের সমাবেশ করবে বিএনপি। এই সমাবেশের মাধ্যমে বিএনপি দেখাতে চায় দল এখনো যথেষ্ট শক্তিশালী।
পয়লা বৈশাখ জাসাসের নামে একটি ‘শো ডাউন’ করা এবং এ মাসের শেষের দিকে একটি বড় আকারের সমাবেশ করার বিষয়ে দলের স্থায়ী কমিটিতে আলোচনা হয়েছে বলে সূত্র জানিয়েছে।
১৭-১৮ এপ্রিল হরতাল দিতে পারে বিএনপি। এ ছাড়া ঢাকা অবরোধের মতো কর্মসূচিও দেওয়া হতে পারে। ‘প্রয়োজনে’ অসহযোগ আন্দোলনে যাওয়ারও চিন্তা করছে বিরোধী জোট।

বিএনপির স্থায়ী কমিটির একটি সূত্র জানায়, চলতি এপ্রিল ও মে মাস হরতাল, অবরোধের মতো কর্মসূচি চালিয়ে যেতে চায় বিএনপি। এরপর অসহযোগের মতো কর্মসূচি আসবে। তবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তারের যে আশঙ্কা করা হচ্ছে, তা যদি বাস্তবে রূপ নেয়, তাহলে দলের নীতিনির্ধারণী ফোরাম মনে করে সে ক্ষেত্রে আগেভাগেই এ ধরনের কর্মসূচিতে যাবে বিরোধী দল।
সূত্র জানায়, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব, স্থায়ী কমিটির দুজন সদস্যসহ কেন্দ্রীয় নেতাদের গ্রেপ্তার এবং সর্বশেষ ‘আমার দেশ’ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তারের পর বিএনপির নেতাদের মধ্যেও এক ধরনের গ্রেপ্তার আতঙ্ক বিরাজ করছে। একই আতঙ্ক দলের নেতা-কর্মীদের ভেতরেও। গত ৩৬ ঘণ্টার হরতালে নেতা-কর্মীদের তেমন তত্পরতা চোখে পড়েনি। এ অবস্থায় বিএনপির সাংগঠনিক শক্তি নিয়ে অনেকের কাছে প্রশ্ন দেখা দিয়েছে। তাই প্রতিকূল পরিস্থিতিতে হেফাজতে ইসলাম যেভাবে নিজেদের শক্তির জানান দিয়েছে, সেভাবে নিজেদের শক্তির জানান দিতে চায় বিএনপি।

বিএনপির দলীয় নীতিনির্ধারণী মহলের আশঙ্কা, আরও নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হতে পারে। স্থায়ী কমিটির সর্বশেষ সভায় খালেদা জিয়া নেতাদের আগামীতে ‘যেকোনো পরিস্থিতি মোকাবিলা’ করার জন্য প্রস্তুত থাকতে বলেছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc