রাজধানীতে ডিবি পরিচয়ে ছিনতাইঃযানজটে আটকা পড়ে গণধোলাই

    1
    4

    আমারসিলেট24ডটকম,১০জুনঃ রাজধানী ঢাকার বনানী এলাকায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দিয়ে ছিনতাই করেপালাবার সময় যানজটে আটকা পড়ে গণধোলাই খেয়েছে ৪ দুর্বৃত্ত। সোমবার বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে। অবশেষে তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করছেপথচারীরা। স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, ডিবি পরিচয় দিয়েকয়েকজন দুর্বৃত্ত একটি বেসরকারি প্রতিষ্ঠানের দুই কর্মীকে গাড়িতে তুলে নিয়েযায়। এর পর তাদের পিটিয়ে আড়াই লাখ টাকা ছিনিয়ে নেয়। তবে এ ঘটনার পরছিনতাইকারীদের ব্যবহৃত মাইক্রোটি যানজটে আটকে গেলে পথচারীদের হাতে ধরা পড়ে।এরপর দেয়া হয় গণধোলাই।
    বনানী থানার ওসি ভূঁইয়া মাহবুব হাসানসাংবাদিকদের বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ৪ জনই রাজধানীর বিভিন্নএলাকায় গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে ছিনতাইয়ের কথা স্বীকার করেছে। তাদেরমধ্যে মামুন নামের একজন এর আগেও পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিলেন বলে জানান ওসি। তারাসংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য বলে পুলিশের ধারণা। তাদের জিজ্ঞাসাবাদেআরো তথ্য বেরিয়ে আসতে পারে বলে জানান ওসি। এছাড়া ছিনতাইয়ে ব্যবহৃতমাইক্রেবাসে তল্লাশী চালিয়ে একটি নষ্ট ওয়াকিটকি এবং একটি হ্যান্ডকাপ পাওয়াগেছে।
    প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, গণধোলাইয়ের পর পুলিশে দেয়া ৪ জনের বয়স২০ থেকে ৩০ বছরের মধ্যে। তারা হলেন- মামুন, আবু বকর, মোস্তফা কামাল লিটন ওআল-আমিন। পক্ষান্তরে ছিনতাইয়ের শিকার ব্যক্তিরা হলেন- কসমো লিমিটেড নামেরএকটি ইলেকট্রনিক কোম্পানির কর্মকর্তা জানে আলম চৌধুরী প্লাবন (২৫) এবং অফিসসহকারী ঈমাম মাহাদী ইমন (১৮)।
    ঘটনার বর্ণনা দিতে গিয়ে ইমন বলেন, অফিসকর্মীদের বেতন দিতে ব্র্যাক ব্যাংকের বনানী শাখা থেকে ২ লাখ ৬৩ হাজারটাকা তুলে তা বনানী ন্যাশনাল ব্যাংকে জমা দিতে যাওয়ার পথে তারা ছিনতাইকারীদেরকবলে পড়েন। তিনি বলেন, নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে তারা বলে- তোদেরথানায় যেতে হবে। তোদের বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। তাড়াতাড়ি মাইক্রোতে উঠ।
    টাকানা দেয়ায় প্লাবন ও ইমনকে মারধর শুরু করে ছিনতাইকারীরা। এক পর্যায়েপ্লাবনকে জোর করে গাড়িতে তুলে নেয়া হয় বলে ইমন জানান। প্লাবনকে নিয়ে গাড়িটিপালাতে গেলে ইমন চিৎকার করেন। তখন আশপাশের মানুষ জড়ো হয়ে ধাওয়া দেয়। তিনিজানান, রাস্তায় জ্যাম থাকায় বনানী বাজার ও মসজিদের মাঝামাঝি এলাকায় জনতাগাড়িটা আটকে ফেলে। তখন প্লাবন স্যার ও টাকার ব্যাগটি আমি উদ্ধার করি। গাড়িরমধ্যে থাকা কয়েকজন পালিয়ে যায়। বাকিদের ধোলাই দিয়ে পুলিশে দিয়েছে জনগণ।
    পুলিশ সূত্রে জানা যায়, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৪ জনকে বনানী থানায় নিয়ে আসা হয়েছে। সাথেইমনও রয়েছে বলে জানায় পুলিশ। ইমনের দুই হাতে আঘাতের চিহ্ন এবং কানে জমাটবাঁধা রক্ত দেখা গেছে। তার চোয়ালও ছিল ফোলা। আর প্লাবনের মাথা ফেটে যাওয়ায়তাকে তৎক্ষণিকভাবে বনানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান পুলিশ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here