রাজধানীকে বসবাস উপযোগী করতে মাস্টারপ্ল্যানঃযোগাযোগমন্ত্রী

    1
    8

    আমারসিলেট24ডটকম,০৬ফেব্রুয়ারীঃ রাজধানী ঢাকাকে বসবাস উপযোগী করতে সরকার একটি মাস্টারপ্ল্যান হাতে নেবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার বিমানবন্দর সড়ক প্রদক্ষিণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “আসন্ন এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বনানী পর্যন্ত রাজপথের সৌন্দর্য বাড়ানো হবে।যে কারনে সরকার আড়াই কোটি টাকা বরাদ্দ দিয়েছে।”

    যোগাযোগমন্ত্রী  আরও বলেন, “আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যেই এ সৌন্দর্য বর্ধনের কাজ শেষ হবে।’ তিনি বলেন, ‘বিমানবন্দর থেকে বনানী পর্যন্ত যে সৌন্দর্য বর্ধন এবং দখলমুক্ত পরিষ্কার-পরিচ্ছন্ন কাজগুলো করার জন্য কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে।”
    এ পদক্ষেপে ২ লেনের ২ পাশে ৬ কিলোমিটারের মধ্যে বিদ্যুতিক বাতি পুনঃস্থাপনের কাজে ব্যয় হবে ৬০ লাখ টাকা। ওবায়দুল কাদের বলেন, “সৌন্দর্য বর্ধন, বাগান পুনর্নির্মাণের কাজে ব্যয় হবে ৮০ লাখ টাকা এবং বিভিন্ন রক্ষণাবেক্ষণ ও মেরামতের কাজে ব্যয় হবে ৮০ লাখ টাকা।”
    যোগাযোগমন্ত্রী বলেন, “টি-২০ বিশ্বকাপের পরও সৌন্দর্য বর্ধনের কাজ রক্ষণাবেক্ষণ করা হবে। এ উপলক্ষে সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ, বৈদ্যুতিক বাতি পুনঃস্থাপন ও রাস্তা পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ এরই মধ্যে শুরু হয়েছে।”

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here