রবিবার থেকে সাশ্রয়ী মূল্যে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

    0
    11

    আমারসিলেট 24ডটকম , সেপ্টেম্বর  : আগামী রবিবার থেকে সাশ্রয়ী মূল্যে ঢাকাসহ দেশব্যাপী ডিলারদের মাধ্যমে ট্রাকসেলে পেঁয়াজ বিক্রি করবে রাষ্ট্রায়ত্ত বিপণন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে। মন্ত্রণালয় সুত্র জানায়, বাজারে পেঁয়াজের চাহিদা থাকা পর্যন্ত টিসিবির এ কার্যক্রম চালু থাকবে। প্রসঙ্গত ভারতের পাশাপাশি চীন, মায়ানমার ও পাকিস্তান থেকেও পেঁয়াজ আমদানি করার উদ্যোগ নিয়েছে সরকার । ইতোমধ্যে এসব দেশ থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। এদিকে বাণিজ্য সচিব মাহবুব আহমেদ ভারত থেকে পেঁয়াজ রফতানির ক্ষেত্রে সেদেশে সরকারের বেধে দেয়া আদেশ তুলে নেয়ার জন্য ভারত সরকারের কাছে আহবান জানিয়েছেন।
    জানা যায়, মায়ানমার থেকে দ্রুত পেঁয়াজ আমদানির লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক, ডব্লিউটিও) অমিতাভ চক্রবর্তী এবং টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল সারোয়ার জাহান তালুকদার আজ টেকনাফ গেছেন। তারা সেখানে স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করবেন।
    বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আমদানি) মনোজ কুমার রায় পেঁয়াজ আমদানিকারকদের সাথে বৃহস্পতিবারে মন্ত্রণালয়ে বৈঠক করেছেন। সেখানে পেঁয়াজ আমদানি কারকরা জানিয়েছেন, ভারতে নতুন পেঁয়াজ উঠতে শুরু করেছে। আগামী ১০ দিনের মধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানি স্বাভাবিক হয়ে যাবে। এতে বাজারে পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক হবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here