Tuesday 20th of October 2020 12:03:53 PM
Saturday 23rd of May 2015 05:28:57 PM

যৌতুকের জন্য স্বামীর উপর স্ত্রীর মামলা

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
যৌতুকের জন্য স্বামীর উপর স্ত্রীর মামলা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩মে,ফারুক মিয়াঃ চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের পূর্ব পাকুড়িয়া গ্রামের যৌতুকের জন্য আছমা আক্তার (২৫) নামে এক কলেজ ছাত্রী গৃহবধুকে বিয়ে করে নির্যাতন করে আটক করে রাখে শশুর বাড়ীর লোকজন।

আহত অবস্থায় তাকে উদ্ধার করে চুনারুঘাট হাসপাতালে ভর্তি করা হয়।

আহতের সূত্রে জানা যায়, উপজেলার পূর্ব পাকুড়িয়া গ্রামে মৃত নূরুল ইসলামের কন্যা আছমা আক্তার (২৫) এর সাথে বিয়ে হয় চুনারুঘাট পৌরসভার হাতুন্ডা গ্রামের পিতা নিম্বর আলীর পুত্র রমজান আলী রাজু মিয়ার (৩০) এর সাথে ১ বছর পূর্বে বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের জন্য আছমা আক্তারের উপর নির্যাতন চালায় স্বামী রমজান আলী রাজু ও তার পরিবারের লোকজন।

গত ১১ই মে সোমবার সকাল ১০টার দিকে এ ঘটনাটি ঘটে। জানা যায়, যৌতুকের জন্য নির্যাতন করা হলে রমজান আলী ওরফে রাজু মিয়া ও তার লোকজন ঘরে আটক করে রেখে এবং ১ লক্ষ টাকা নিয়ে বাবার বাড়ী থেকে আসার জন্য তার বিদেশী ভাইদের কাছ থেকে আনার জন্য। প্রায় সময়ই মারপিঠ করতে থাকে। বিষয়টি মোবাইল ফোনে আছমার ভাই খবর পেয়ে তাকে উদ্ধার করে চুনারুঘাট হাসপাতালে ভর্তি করে।

আহত আছমা খাতুন জানায়, তার বিবাহ বিগত ১১/০৭/২০১৪ইং তারিখে ইসলামী শরাশরীয়তের বিধান মতে রেজিষ্ট্রারী কাবিন মূলে আমার বিবাহ হয়। পরে আছমা খাতুন বাদী হয়ে হবিগঞ্জ আদালতে হাজির হয়ে মাননীয় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট (কগ২) আদালত একটি মামলা দায়ের করে স্বামী রমজান আলী ওরফে রাজু মিয়াকে আসামী করে।

মোকদ্দমার ধারা- যৌতুক নিরোধ আইনের ৪ ধারা। আদালতে মামলা দায়ের করার পর থেকে রমজান আলী ওরফে রাজু মিয়া আত্মগোপন করে রয়েছে। উল্লেখ্য যে, আছমা খাতুন কিছুদিন পূর্বেও আরেকটি মামলা নারী শিশু নির্যাতন আদালতে স্বামীর  দায়ের করা হয়েছিল। জজ কোর্ট হবিগঞ্জের এডভোকেট নূরুল ইসলাম চৌধুরী যৌতুকের মামলাটি দায়ের করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc