Saturday 23rd of September 2017 04:34:16 AM
Saturday 28th of September 2013 10:40:19 AM

যোগাযোগ বিছিন্ন কমলগঞ্জের ছলিমগঞ্জ-যোগীবিল রাস্তা


নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
যোগাযোগ বিছিন্ন কমলগঞ্জের ছলিমগঞ্জ-যোগীবিল রাস্তা

আমারসলিটে ২৪ডটকম,২৮সপ্টেম্বের,শাব্বির এলাহীঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের ছলিমগঞ্জ-যোগীবিল রা¯তা যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ও অবেহিলত হয়ে পড়েছে যোগিবিল গ্রাম। এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষ থেকে বার বার উর্ধ্বতন কতৃপক্ষের কাছে আবেদন করা হলেও কোন ফল হয়নি। সরেজমিন দেখা যায়, কমলগঞ্জ উপজেলার ছলিমগঞ্জ থেকে যোগীবিল গ্রাম হয়ে সুনছড়া ও আলীনগর চা বাগান পাড়ি দিয়ে শমসেরনগরের সাথে রাস্তাটির যোগাযোগ। ছলিমগঞ্জ থেকে যোগীবিল যাওয়ার পথে লাঘাটা নদী উপর বাঁশের সাঁকো রয়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষ ও স্কুল কলেজের ছাত্রছাত্রীরা নানা অসুবিধা ও দুর্ঘটনাকে সাথে নিয়ে সাঁকোর উপর দিয়ে চলাচল করতে হয়। জেলা সদর ও উপজেলা সদরের সাথে যোগাযোগ না থাকায় গ্রামের বিশেষ করে গর্ভবতী মহিলারা অসুবিধার সম্মুখীন হন।

যোগাযোগের অসুবিধার কারণে অন্য গ্রামের লোকেরা এই গ্রামের সাথে সম্পর্ক রক্ষা করতে পারছেনা এমনকি এই গ্রামের সাথে আত্মীয়তা করতেও উৎসাহ পান না। যোগীবিল গ্রামের পূর্বদিকে রাবার বাগান ও সুনছড়া চা বাগান, দক্ষিণে আদিবাসী মণিপুরী সম্প্রদায়, পশ্চিমে ছলিমবাজার এবং উত্তরে আলীনগর চাবাগান। একমাত্র যোগাযোগ বিচ্ছিন্নতার কারণে পিছিয়ে রয়েছে যোগিবিল গ্রাম। আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক বাদশা জানান, ছলিমগঞ্জ-যোগীবিল রাস্তার লাঘাটা সেতু নির্মানের জন্য মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। কয়েক বছর ধরে শুধু আশ্বাস পাওয়া যাচ্ছে । বাস্তবে কিছুই হচ্ছে না। এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য নবাব আলী আব্বাস খান বলেন, ছলিমগঞ্জ- যোগীবিল রাস্তার লাঘাটা নদীর উপর ব্রীজ নির্মাণের পরিকল্পনা রয়েছে এবং মন্ত্রণালয়ে তা স্কীম দেয়া রয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com