Monday 21st of September 2020 02:37:41 PM
Monday 24th of March 2014 06:36:33 PM

যেকোনো দিন নিজামীর মামলার রায়ের দিন ধার্য হবে

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
যেকোনো দিন নিজামীর মামলার রায়ের দিন ধার্য হবে

আমারসিলেট24ডটকম,২৪মার্চঃ প্রসিকিউশনের পাল্টা যুক্তি উপস্থানের মধ্য দিয়ে শেষ হয়ে গেল ৭১ সালের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াতের আমির মতিউর নিজামীর মামলার কার্যক্রম। যেকোনো দিন রায়ের জন্য দিন ধার্য করবে ট্রাইব্যুনাল। আজ সোমবার চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল-১ মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ রেখে দেন। বিচারপতি জাহাঙ্গীর হোসেন অনুপস্থিত আছেন।

রোববার আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম তার আইনি যুক্তি-তর্ক উপস্থাপন সম্পন্ন করেন। পরে প্রসিকিউটর মোহাম্মদ আলী পাল্টা যুক্তি উপস্থাপন শুরু করেন।গত ১০ থেকে ১২ মার্চ পর্যন্ত প্রসিকিউশনের পক্ষে মোহাম্মদ আলী, তুরিন আফরোজ ও সৈয়দ হায়দার আলী যুক্তিতর্ক উপস্থাপন করেন। এরপর আসামিপক্ষে মিজানুল ইসলাম ও তাজুল ইসলাম যুক্তি উপস্থাপন করেন ১৩ মার্চ থেকে। এ নিয়ে জামায়াত নেতা নিজামীর মামলায় দুইবার যুক্তি উপস্থাপন করা হলো।
গত ২০ নভেম্বর এ মামলায় যুক্তি উপস্থাপন শেষে যেকোনো দিন রায় দেয়া হবে মর্মে (সিএভি) অপেক্ষমাণ রেখে দেন আদালত। পরে গত ৩১ ডিসেম্বর ট্রাইব্যুনাল-১ এর সাবেক চেয়ারম্যান বিচারপতি এটিএম ফজলে কবির অবসরে গেলে মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণই থেকে যায়।
এরপর ২৪ ফেব্রুয়ারির বিচারপতি এম ইনায়েতুর রহিমকে ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয় সরকার। এরপর ২৬ ফেব্রুয়ারি নবনিযুক্ত চেয়ারম্যানের নেতৃত্বে  ট্রাইব্যুনাল-১এ নিজামীর মামলায় পুনরায় যুক্তি উপস্থাপন শুরুর নির্দেশ দেন। যুক্তি উপস্থাপনে নিজামীর বিরুদ্ধে একাত্তর সালে উস্কানির দেয়ার অভিযোগে আনেন প্রসিকিউশন। এ সময় তারা আদালতের কাছে সর্বোচ্চ শাস্তি কামনা করেন।
অপরদিকে, আসামিপক্ষের আইনজীবী তাজুল ইসলাম দাবি করে বলেন, প্রসিকিউশন নিজামীর বিরুদ্ধে যে সব অভিযোগ এনেছে তা ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। প্রতিহিংসাবশত তার বিরুদ্ধে এ সব অভিযোগ এনেছে প্রসিকিউশন। আশা করি এ সব অভিযোগ থেকে তিনি খালাস পাবেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc