Tuesday 29th of September 2020 04:07:42 PM
Wednesday 6th of November 2013 10:53:54 PM

যুবকদের মেধা ও আবিস্কার মূল্যায়নের আহ্বানঃরাষ্ট্রপতি

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
যুবকদের মেধা ও আবিস্কার মূল্যায়নের আহ্বানঃরাষ্ট্রপতি

আমার সিলেট  24 ডটকম,০৬নভেম্বরঃ মেধা পাচার বন্ধে দেশের যুবকদের মেধা ও আবিস্কার মূল্যায়নে পদক্ষেপ নিতে সরকারি ও বেসরকারি খাতের প্রতি আহ্বান জানিয়েছেন “ভাটির রত্ন” রাষ্ট্রপতি আবদুল হামিদ ।“ভাটির রত্ন” রাষ্ট্রপতি আজ রাজধানীর একটি হোটেলে ‘উদ্যোক্তা ও আবিস্কার প্রদর্শনী’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।বাংলাদেশ ব্যাংকের সহায়তায় ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ সারাদেশে ২ হাজার উদ্যোক্তা সৃষ্টি করতে এই প্রদর্শনীর আয়োজন করেছে। অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)’র সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, ডিসিসিআই’র সভাপতি মো. সবুর খান এবং আমেরিকান চেম্বার অব কমার্সের সভাপতি আফতাব উল ইসলাম বক্তৃতা করেন।
“ভাটির রত্ন” রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, দেশে শিল্পায়ন সম্প্রসারণে তরুণদের মেধা ব্যবহার করা যেতে পারে। এ লক্ষে তিনি তাদেরকে উপযোগী করে গড়ে তুলতে শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করতে শিক্ষা সংগঠনগুলোর প্রতি আহ্বান জানান।
রাষ্ট্রপতি বলেন, আমাদের বেকার সংখ্যা তুলনামূলকভাবে বেশি এবং প্রতি বছর কয়েক লাখ যুবক চাকরির বাজারে প্রবেশ করছে। শুধুমাত্র চাকরির সুযোগ সৃষ্টির মাধ্যমে এই বিপুলসংখ্যক বেকার তরুণের জন্য কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব নয়। এ প্রসঙ্গে তিনি বলেন, ব্যবসায়ী উদ্যোক্তাদের মাধ্যমে যুবকদের আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।
“ভাটির রত্ন” রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেন, বিশ্বব্যাপী দুই দফা অর্থনৈতিক মন্দা, বৈশ্বিক তীব্র প্রতিযোগিতা এবং নানা সীমাবদ্ধতা সত্ত্বেও দেশের অর্থনীতি একটি স্থিতিশীল অবস্থানে পৌঁছাতে সক্ষম হয়েছে। তিনি বলেন, এছাড়াও বাংলাদেশের সামনে আরও বিপুল সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। বাংলাদেশের বিভিন্ন ইতিবাচক দিকগুলোকে ব্রান্ডিংয়ের মাধ্যমে বিশ্বের দরবারে তুলে ধরতে হবে।
তিনি ব্যবসা-বাণিজ্য প্রসারে সম্পৃক্ত বিভিন্ন মন্ত্রণালয়, সরকারি বিভাগ ও অধিদপ্তর, গবেষণা প্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয়, দেশী-বিদেশী দূতাবাস, দাতা সংস্থা এবং সংশি¬ষ্ট অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানকে ঢাকা চেম্বারের উদ্যেক্তা তৈরির কাজে অংশগ্রহণ করে সহযোগিতা করার আহ্বান জানান“ভাটির রত্ন” রাষ্ট্রপতি আব্দুল হামিদ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc