Thursday 3rd of December 2020 04:10:53 AM
Wednesday 20th of March 2013 08:52:42 PM

যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে ম্যানচেষ্টার থেকে লন্ডন পর্যন্ত লংমার্চ আগামীকাল

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে ম্যানচেষ্টার থেকে লন্ডন পর্যন্ত লংমার্চ আগামীকাল

যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণজাগরন মঞ্চ ইউকের সহযোগিতায় বৃটেনে ২০ মার্চ বুধবার থেকে শুরু হচ্ছে “ওয়াকিং ফর জাষ্টিস” কর্মসূচি। বাংলাদেশের দেশের বাইরে স্থাপিত প্রথম স্থায়ী শহীদ মিনার ম্যানচেষ্টার ওল্ডহাম থেকে বুধবার সকাল ৭টায় শুরু হবে এ পদযাত্রা। সাড়ে ৩শত মাইল পায়ে হেটে ওয়াকিং ফর জাষ্টিস টিম লন্ডনে অবস্থিত বৃটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় নাম্বার টেন ডাউনিং ষ্ট্রিটে পৌছে স্মারকলিপি প্রদান করবে। ম্যানচেষ্টার ওল্ডহাম থেকে শুরু করে এই টিম ষ্টোক অন ট্রেন্ট, বার্মিংহাম, নর্দাম্পটন, লুটন হয়ে লন্ডনে পৌছবে বাংলাদেশের স্বাধীনতা দিবস ২৬শে মার্চ। দেশের জন্য যেখানে এতো মানুষ প্রান দিয়েছেন, এতো মা-বোন সম্ভ্রম দিয়েছেন সেইসব মানুষের হত্যাকারীদের বিচারের দাবীতে এই লংমার্চ ।

ওয়াকিং ফর জাষ্টিসের সমন্বয়ক নাট্যকার ও অভিনেতা ফজলুল কবীর তুহিন বলেন, মূলত যুদ্ধাপরাধীদের বিচার এবং যেসব যুদ্ধাপরাধী দেশের বাইরে অবস্থান করছেন তাদের বাংলাদেশে ফিরিয়ে নিয়ে সেখানকার আইনে বিচারের দাবীতে আমাদের এই আয়োজন।

২৬শে মার্চ দুপুর ১২টায় রিজেন্টস পার্কে এসে মিলিত হবেন তারা। এসময় লন্ডনে যুক্ত হবে গণজাগরন মঞ্চের কর্মীরা। সেখান থেকে ব্রিটেনের প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌছে দুপুর ২টা ৩০ মিনিটে দেয়া হবে স্মারকলিপি। এরপর বিকাল ৩টায় হাউস অব কমন্সের সামনে গণসংগীত পরিবেশন করবেন লন্ডনের স্থানীয় শিল্পীরা। 

justice logo


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc