Wednesday 25th of November 2020 07:32:38 PM
Thursday 29th of October 2020 12:42:24 AM

যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদ’র সংবাদ সম্মেলন

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদ’র সংবাদ সম্মেলন

নড়াইল প্রতিনিধিঃ বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদ এর ১১ দফা বাস্তবায়নে নড়াইলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শহরের উৎসব কমিউনিটি সেন্টারে বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদের আয়োজনে সংগঠনের সভাপতি প্রকৌশলী বাবু শৈলেন্দ্র নাথ সাহার সভাপতিত্বে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। যশোর আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করণ,পাটুরিয়া-দৌলতদিয়া ফেরীঘাটে একটি সেতু নির্মাণ ,বৃহত্তর যশোরের ৪টি জেলা নড়াইল, মাগুরা, ঝিনাইদহ ও যশোরে ৪টি বিশেষ অর্থনৈতিক জোন ঘোষণা,৪টি জেলায় পূর্ণাঙ্গ পাবলিক বিশ^বিদ্যালয়সহ ১১ দফা দাবীর পক্ষে মূল প্রবন্ধ উপস্থপন ও উপস্থি’ত সাংবাদিকবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর ও বৃহত্তর যশোরের উন্নয়নের বিষয়ে কথা বলেন সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুন।

বৃহত্তর যশোর সমিতি, ঢাকা-এর সাবেক সাধারণ সম্পাদক ও সংগঠনের সিনিয়র সহ সভাপতি কাজী রফিকুল ইসলাম, সহ-সভাপতি লে. কর্নেল হাসান ইকবাল (সাধারণ সম্পাদক, নড়াইল জেলা সমিতি, ঢাকা), বৃহত্তর যশোর সমিতি, ঢাকা এর সহ-সভাপতি ও উপদেষ্টা সদস্য মোহাম্মদ শহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ মোহাম্মদ নাছির উদ্দীন, জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু,নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সাধারন সম্পাদক মোঃ শামীমুল ইসলাম টুলু, নড়াইল চেম্বার অফ কমার্সের সভাপতি মোঃ হাসানুজ্জামান, সংগঠনের সাধারন সম্পাদক,শরীফ হাসান ইমান আরজু,সংগঠনের দপ্তর সম্পাদক মোঃ ফারুক হোসেন, ও যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খান, নড়াইল জেলা যুবলীগের আহবায়ক মোঃ ওয়াহিদুজ্জামান, নারীনেত্রী আঞ্জুমান আরা, বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, নাগরিক অধিকার আন্দোলনের সদস্য মোঃ হাবিবুর রহমান, সেবা স্বেছাসেবী সংগঠনের উপদেষ্টা মোঃ তরিকুল ইসলাম, মার্স্টার আশরাফুজ্জামান বাবু প্রতিষ্ঠাতা সভাপতি ”সেবা” সহ বিভিন্ন প্রিন্টও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন এ সময় উপস্থিত ছিলেন।
দাবিগুলি হল -যশোর আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করণ,পাটুরিয়া-দৌলতদিয়া ফেরীঘাটে একটি সেতু নির্মাণ ,বৃহত্তর যশোরের ৪টি জেলা নড়াইল, মাগুরা, ঝিনাইদহ ও যশোরে ৪টি বিশেষ অর্থনৈতিক জোন ঘোষণা,৪টি জেলায় পূর্ণাঙ্গ পাবলিক বিশ^বিদ্যালয়, বৃহত্তর যশোরে কৃষি বিশ^বিদ্যালয়, প্রকৌশল বিশ^বিদ্যালয়, মেডিকেল বিশ^বিদ্যালয়, মহাকবি মাইকেল মধুসুদন দত্ত, ফকির লালন শাহ, চিত্রশিল্পী এস.এম সুলতান সংস্কৃতি বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠা এবং নড়াইল ও ঝিনাইদহে মেডিকেল কলেজ স্থাপন। বেনাপোল স্থল বন্দর আধুনিকায়ন এবং যশোরে বাংলাদেশ ব্যাংকের শাখা স্থাপন। ঢাকা-যশোর-বেনাপোল মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ এর কাজ জরুরী ভিত্তিতে সম্পন্ন করা এবং প্রতিটি উপজেলায় হাইটেক পার্ক স্থাপন করা।

বৃহত্তর যশোরের ৪ জেলায় আন্তজেলা রেল যোগাযোগ স্থাপন এবং সাতক্ষীরা-যশোর রেল লাইন বশিরহাটের সঙ্গে সংযুক্তকরণসহ মাগুরা থেকে নড়াইল এবং মাগুরা থেকে ঝিনাইদহ হয়ে মুজিবনগর পর্যন্ত সম্প্রসারণ,বৃহত্তর যশোরের ৪ জেলায় অনতিবিলম্বে গ্যাস সরবরাহ,বৃহত্তর যশোরে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ। বৃহত্তর যশোরে বাওড় সম্পৃক্ত পর্যটন নেটওয়ার্ক গড়ে তোলা ও পর্যটন কর্পোরেশনের মাধ্যমে একটি পাঁচ তারকা হোটেল নির্মাণ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc