Friday 30th of October 2020 07:19:21 AM
Friday 17th of July 2015 04:38:51 PM

যশোরে হোটেল শ্রমিক নেতৃবৃন্দের উপর হামলাঃমৌলভীবাজারে প্রতিবাদ

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
যশোরে হোটেল শ্রমিক নেতৃবৃন্দের উপর হামলাঃমৌলভীবাজারে প্রতিবাদ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭জুলাইঃ বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন রেজিঃ নং বিঃ-২০৩৭-এর কেন্দ্রীয় সহ-সভাপতি নুর ইসলাম, যশোর জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ও সংগ্রাম কমিটির আহবায়ক মুজিবুর রহমান মহারাজকে  গত ১৩ জুলাই দুপুরে যশোর জেলা হোটেল মালিক সমিতির লেলিয়ে সন্ত্রাসী কর্তৃক শাররিকভাবে নির্যাতন ও অপহরণ চেষ্ঠার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন। ইউনিয়নের সভাপতি মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে গতকাল রাতে শহরের চৌমুহনা এলাকায় আয়োজিত সভায় বক্তারা বলেন হোটেল সেক্টরে ন্যায্য মজুরি, শ্রম আইন কার্যকর ও উৎসব বোনাসের দাবিতে দেশব্যাপী চলমান আন্দোলন-সংগ্রামের ধারাবাহিকতায় যশোরের হোটেল শ্রমিকরাও হোটেল শ্রমিক ফেডারেশনের নেতৃত্বে আন্দোলন সংগ্রাম চালিয়ে আসছে।

যার কারণে ইতিমধ্যে যশোরে হোটেল মালিক সমিত শ্রমিক ইউনিয়নের সাথে চুক্তিও সম্পাদন করে। কিন্ত এ বছর মালিকরা ঈদ উৎসব বোনাস থেকে হোটেল শ্রমিকদের বঞ্চিত করার জন্য নানা রকম ষড়যন্ত্র-চক্রান্ত, নেতৃবৃন্দকে ভয়-ভীতি প্রদর্শন, মারধোর-শাররিক নির্যাতন, হুমকি-ধামকি ও হত্যা-অপহরণের চেষ্টা চালায়।এমনকি হোটেল মালিক সমিতি শ্রমিক নেতৃবৃন্দকে দায়ী কওে সাধারণ জনগনকে জিম্মি করার লক্ষ্যে ঘোষণা দিয়ে সকল হোটেল বন্ধ করে দেয়। কিন্ত শ্রমিক নেতৃবৃন্দ সকল ষড়যন্ত্র-চক্রান্ত দৃঢ়তার সাথে মোকাবেলা করে ১৫ জুলাই মালিক সমিতিকে শ্রমিকদের দাবি মানতে বাধ্য করে। বক্তারা যশোরে হোটেল শ্রমিক নেতৃবৃন্দের উপর আক্রমণের তীব্র নিন্দা জানান এবং হামলাকারী সন্ত্রাসদের গ্রেফতার দাবি করেন।

হোটেল শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক শাহিন মিয়ার পরিচালনায় অনুষ্টিত সভার শুরুতে মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সদস্য মনসুর মিয়া(২০)-এর অকাল মৃত্যুতে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। উল্লেখ্য গত ১৩ জুলাই শহরের চৌমুহনা এলাকার প্রিমিয়াম হোটেলের শ্রমিক মনসুর মিয়া কর্মরত অবস্থায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেন। সেদিনই প্রিমিয়াম হোটেলের মালিক, জেলা হোটেল মালিক সমিতি, জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন, নিহত মনসুর মিয়ার পরিবারের সদস্যদের উপস্থিতিতে এক সমঝোতা বৈঠকে মালিকপক্ষ ক্ষতিপুরণমূলক ১ লাখ ৩০ হাজার টাকা প্রদান করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পদক রজত বিশ্বাস ও ধ্রবতারা সাংস্কৃতিক সংসদ জেলা কমিটির সাধারণ সম্পদক অমলেশ শর্ম্মা। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ জেলা সদস্য মৃগেন চক্রবর্তী, ইউনিয়নের সহ-সভাপতি আব্দুল আজিজ প্রধান, কোষাধক্ষ্য তারেশ বিশ্বাস সুমন, জেলা কমিটির সদস্য রাজু আহসান ও সুমন পাল, রিকশা শ্রমিক সংঘের জেলা কমিটির সভাপতি সোহেল আহমেদ ও সাংগঠনিক সম্পাদক কিসমত মিয়া, মোঃ জসিমউদ্দিন প্রমূখ। প্রেস  বিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc