Thursday 18th of October 2018 01:25:06 PM
Saturday 14th of April 2018 04:42:22 PM

যশোরে উৎসবের আমেজে বাংলা নববর্ষ পালিত

এই দিনে, জেলা সংবাদ, শিল্প-সাহিত্য ডেস্ক
আমার সিলেট ২৪.কম
যশোরে উৎসবের আমেজে বাংলা নববর্ষ পালিত

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪এপ্রিল,বেনাপোল প্র‌তি‌নি‌ধি,বেনাপোল প্রতিনিধি: ভারত বাংলাদেশের শিল্প ও সাহিত্যিক ও দু’পার বাংলার মানুষের মহামিলনে বেনাপোলে বৈশাখ দিবস উদযাপিত। দু’পারের মানুষ বৈশাখের অনুষ্টানে মিলেমিশে একাকার হয়ে যায়। অসাম্প্রদায়িক বাঙ্গালির প্রাণের এ উৎসবকে ঘিরে শার্শা উপজেলার বেনাপোল, নাভারন, বাগআঁচড়া ও উপজেলা সদরে নানা কর্মসূচি পালিত হয় ।

উপজেলা প্রশাসন ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং ব্যবসায়ী প্রতিষ্ঠানের পক্ষ থেকে বর্ষবরণের নানা কর্মসূচি গ্রহণ করা হয় । উৎসবকে ঘিরে চিরায়ত মঙ্গল শোভাযাত্রা, পান্তা-ইলিশের পাশাপাশি বিভিন্ন ভর্তা দিয়ে পান্তাসহ বিভিন্ন দেশীয় মুখরোচক খাবার পরিবেশন এবং সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয় । প্রতি বছরের মত পহেলা বৈশাখ উপলক্ষ্যে উপজেলার বেনাপোল ও বাগআঁচড়ায় মেলা বসেছে ।

বিভিন্ন সংগঠন শিক্ষা প্রতিষ্টান, রাজনৈতিক ও সামাজিক ব্যাক্তিরা বেনাপোল বৈশাখির অনুষ্টানে যোগদেয়। উৎসবে মাতে শিশু-কিশোরসহ বিভিন্ন ধর্ম বর্ণের মানুষ। বেনাপোলে পৌরসভা ও উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্টিত হয় বেশাখ উৎসব।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc