Tuesday 24th of November 2020 06:21:59 PM
Monday 24th of February 2014 01:23:09 PM

মৌলভীবাজার সহ ৩ উপজেলায় অর্থনৈতিক জোন গড়া হবে

অর্থনীতি-ব্যবসা, জাতীয়, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজার সহ ৩ উপজেলায় অর্থনৈতিক জোন গড়া হবে

আমারসিলেট24ডটকম,২৪ফেব্রুয়ারীঃ দেশের তিনটি উপজেলায় অর্থনৈতিক জোন গড়ে তোলার লক্ষ্যে সমীক্ষা কার্যক্রম শেষ হয়েছে। বিশ্বব্যাংকের সাহযোগিতায় এ সমীক্ষা পরিচালনা করা হয়। উপজেলা তিনটি হচ্ছে মৌলভীবাজার জেলা সদরের শেরপুর এবং চট্টগ্রাম জেলার মিরসরাই ও আনোয়ারা। সমীক্ষা অনুযায়ী এ তিনটি অর্থনৈতিক জোন গড়ে তোলা হলে এখানে বিভিন্ন শিল্প কারখানা স্থাপন ও অন্যান্য অর্থনৈতিক কর্মকাণ্ডের সাথে সাথে শেরপুরে ৪০ হাজার ৭০৬ জন, মিরসরাইয়ে পাঁচ লাখ ৭৮ হাজার ৭৫১ জন এবং আনোয়ারায় ৫৩ হাজার ৪২০জন বেকার লোকের কর্মসংস্থান হবে বলে জানা গেছে।

আজ রবিবার হোটেল ওয়েস্টিনে এবিষয়ে এক কর্মশালার আয়োজন করা হয়। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কর্মশালয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাংলাদেশ অর্থনৈতিক জোন অথরিটি ‘ওয়ার্কশপ অন ড্রাফট ফাইনাল রিপোর্টস ফিজিবিলিটি স্টাডি অভ্ থ্রি প্রোপোজড ইকনোমিক জোন (শেরপুর, মিরসরাই এবং আনোয়ারা)’ শীর্ষক এ কর্মশালার আয়োজন করে।
পূর্তমন্ত্রী বলেন, সরকার দারিদ্র্যদূরীকরণ ও অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। এজন্য সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে। অর্থনৈতিক জোন গড়ে তোলার উদ্যোগ গোটাদেশের অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলবে। তিনি বলেন, মিরসরাইতে একটি অর্থনৈতিক জোন গড়ে তোলার বিষয়ে তার একটি পরিকল্পনা ছিল। এটি আজ বাস্তবরূপ পেতে যাচ্ছে। পূর্তমন্ত্রণালয়ের পক্ষ থেকে এবং ওই অঞ্চলের জনপ্রতিনিধি হিসেবে এ উদ্যোগকে সর্বাত্মক সহেযাগিতা দেয়া হবে।
বিশেষ অতিথির বক্তৃতায় প্রধান মন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান বলেন, বর্তমান সরকার দারিদ্র্যদূরীকরণ এবং অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের জন্য খুবই আন্তরিক। এ ধরনের অঞ্চল গড়ে তুলতে সরকারের রাজনৈতিক অঙ্গীকার প্রয়োজন।
বাংলাদেশ অর্থনৈতিক জোন অথরিটির নির্বাহী চেয়ারম্যান ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন পর্বে বক্তৃতা করেন ভূমি প্রতিমন্ত্রী শফিউজ্জামান চৌধুরী (জাভেদ), প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব আবুল কালাম আজাদ ও এফবিসিসিআই-এর প্রেসিডেন্ট কাজী আকরাম উদ্দিন আহমেদ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc