মৌলভীবাজার জেলা প্রসাশকের উপস্থিতিতে বন্যপ্রাণী অবমুক্ত

    0
    34

    জহিরুল ইসলাম,শ্রীমঙ্গল থেকেঃ বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে মৌলভীবাজারের শ্রীমঙ্গল-কমলগঞ্জ লাউয়াছড়া জাতীয় উদ্যানে জেলা প্রসাশক মীর নাহিদ আহসান,সহকারি কমিশনার নেছার উদ্দিন,সহকারি বন সংরক্ষক আবু বক্কর সিদ্দিক, শ্রীমঙ্গল লাউয়াছড়া রেঞ্জ কমকর্তা মোতালেব হোসেন এর উপস্থিতিতে বন্যপ্রাণী অবমুক্ত ও বৃক্ষরোপণ করা হয়েছে।

    আজ (৩ ফেব্রুয়ারী )বুধবার বিকাল সাড়ে ৪ টার দিকে বিশ্ব বন্যপ্রাণী দিবস ২০২১ উপলক্ষে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের আয়োজনে লোকালয় থেকে উদ্ধারকৃত বন্যপ্রাণী লাউয়াছড়া জাতীয় উদ্যানে বন্যপ্রাণী অবমুক্ত ও বৃক্ষরোপণ করা হয়। অবমুক্তকৃত বন্যপ্রাণী গুলো হল,১টি শংখনি সাপ, ১ টি অজগর সাপ,১টি গন্ধগোকুল,১টি মেছো বিড়াল লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

    এসময় উপস্থিত আরও ছিলেন শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সম্পাদক বিকুল চক্রবর্তী,শ্রীমঙ্গল উপজেলার সহ সভাপতি ভাস্কর হোম চৌধুরী ও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব ও রাজদ্বীপ দেব দ্বীপসহ প্রমুখ ।

    বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন,আমরা বিভিন্ন লোকায় থেকে উদ্ধার কৃত বিভিন্ন বন্যপ্রাণী উদ্ধার করে এগুলো পরিচর্যা ও চিকিৎসা করে সুস্থ করে তোলে এগুলোকে আবার বনে অবমুক্ত করি । আমরা সারাবছরই লাউয়াছড়া জাতীয় উদ্যানে বন্যপ্রাণী অবমুক্ত করি।

    এছাড়াও জাতীয় দিবস গুলোতে যেমন ২১ ফেব্রুয়ারী,২৬ শে র্মাচ,১৬ ডিসেম্বর, এবং ধর্মীও উৎসবে যেমন ঈদে ও পূজোতে বন্যপ্রাণী অবমুক্ত করি।