Monday 30th of November 2020 01:53:04 AM
Friday 20th of November 2020 12:29:07 AM

মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে বিধি লঙ্ঘনের অভিযোগে মামলা

আইন-আদালত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে বিধি লঙ্ঘনের অভিযোগে মামলা

নিজস্ব প্রতিনিধিঃ  মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে বিধি লঙ্ঘনের অভিযোগে সিআইপি আব্দুর রহিমের বিরুদ্ধে শ্রীমঙ্গল থানায় মামলা করেছে জেলা নির্বাচন কর্মকর্তা।সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ আজিজুর রহমান ইন্তেকালের পর শূন্য আসনে গত মাসে (২০ অক্টোবর) অনুষ্ঠিত মৌলভীবাজার জেলা পরিষদ উপ নির্বাচনে নির্বাচনী বিধিমালা লঙ্ঘনের অভিযোগ এনে নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোঃ আব্দুর রহিম শহীদ (সিআইপি আব্দুর রহিম) এর বিরুদ্ধে ১৮ নভেম্বর মামলা করা হয়। তার পিতার নাম মোঃ মখলিছ মিয়া স্থায়ী ঠিকানা সিআইপি ভবন ঢাকা সিলেট রোড বেরীরপাড় মৌলভীবাজার।

মামলায় তার বিরুদ্ধে বিগত ১৪/১০/২০২০ইং বেলা ২ ঘটিকায় শ্রীমঙ্গল উপজেলার ৫নং কালাপুর ইউনিয়নের মেরীগোল্ড সিএনজি ফিলিং স্টেশনে মৌলভীবাজার জেলা পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে ১০-১৫ জন ভোটারকে অবৈধভাবে অর্থ প্রদানের অভিযোগ আনা হয়।

নিম্নোক্ত ধারা মোতাবেক নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬এর ৭১(২) ও নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬এর ১৭(গ) ধারায় ঘটনাস্থল শ্রীমঙ্গল থানায় একটি মামলা দায়ের করেন জেলা নির্বাচন অফিসার আলমগীর হোসেন।মামলা নং ১৮, তারিখ ১৮/১১/২০২০ইং।

এ ব্যাপারে সিআইপি আব্দুর রহিম বলেন, জেলা পরিষদ নির্বাচন বিধিমালা অনুসারে একজন প্রার্থী সাড়ে ৫ লাখ টাকা নির্বাচনে কর্মী ও বুথের খরচ বিতরণ করতে পারেন। ওই দিন তিনি তার কর্মীদের ওই খরচই দিয়েছিলেন বলে জানান। এ ব্যাপার তিনি আরও জানান, নির্বাচনের দিন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিছবাহুর রহমান প্রভাব খাটিয়ে প্রতিটি সেন্টারে বুথের পরিবর্তে টেবিলের উপর প্রকাশ্যে ভোট কাষ্ট করান। এ ব্যাপারে তিনি নির্বাচন কমিশনে অভিযোগ দিলেও কোন সহযোগিতা পাননি বলে জানান।এ নিয়ে আইনি লড়াই চালিয়ে যাবেন বলে জানান তিনি।

মামলার ব্যাপারে সিনিয়র এএসপি সার্কেল আশরাফুজ্জামান বলেন,প্রাথমিক তদন্ত কাজ চলছে এই ব্যাপারে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে”

যুক্তরাজ্য আওয়ামীলীগের সহসভাপতি বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব এম এ রহিম (সিআইপি) মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ মিসবাহুর রহমান এর সাথে জেলা পরিষদ  এর উপ নির্বাচনে প্রতিদন্ধিতা করেন। নির্বাচনে আলহাজ্জ মিসবাহুর রহমান বিপুল ভোটে জয়ী হন।আপডেট


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc