Monday 26th of October 2020 01:38:41 AM
Tuesday 22nd of September 2020 11:38:20 PM

মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান পদে সম্ভাব্যদের প্রচারণা

বৃহত্তর সিলেট, রাজনীতি, স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান পদে সম্ভাব্যদের প্রচারণা

এম এম সামছুল ইসলাম,জুড়ী,মৌলভীবাজার: মৌলভীবাজার জেলা পরিষদ উপ-নির্বাচনের দিনক্ষন চূড়ান্ত হওয়ায় লবিং ও তদবিরে ব্যস্ত সময় পার করছেন সম্ভাব্য প্রার্থীরা। সম্ভাব্য প্রার্থীরা যে যার মতো ছুটছেন দলীয় মনোনয়ন পেতে। ভোটার, দলের নেতাকর্মী ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আর্কষণে চালাচ্ছেন নানা তদবির ও কৌশল। তারপরও থেমে নেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রার্থীদের আগাম প্রচার-প্রচারণা। তবে যাদের জন্য এই নির্বাচনের আয়োজন সেই ভোটাররা অনেকটাই নিশ্চুপ।
মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান প্রবীণ রাজনীতিবীদ বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিজুর রহমান ১৮ আগষ্ট মৃত্যুবরণ করেন। এরপর আসনটি শুন্য হলে প্যানেল চেয়ারম্যান-১ তফাদার রিজুয়ানা ইয়াসমিন সুমি ৬ সেপ্টেম্বর অস্থায়ী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান। গত ১৪ সেপ্টেম্বর বাংলদেশ নির্বাচন কমিশন ২০ অক্টোবর উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেন। আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার প্রচারণা চালালেও তারিখ ঘোষণার পর থেকে মাঠে সক্রিয় সম্ভাব্য প্রার্থীরা। দলীয় প্রার্থীর পাশাপাশি রয়েছেন স্বতন্ত্র প্রার্থীরাও। তবে দলীয় প্রার্থীর তালিকায় এগিয়ে রয়েছে আওয়ামীলীগ। আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীর তালিকায় যাদের নাম শোনা যাচ্ছে, তারা হচ্ছেন-সাবেক জাতীয় সংসদ সদস্য, প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর সহর্ধমিনী, জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দা সায়েরা মহসীন। মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, প্রবীণ আওয়ামীলীগ নেতা ও জাতীয় পরিষদ সদস্য মোঃ ফিরুজ, যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ-সভাপতি, গেল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতাকারী সাবেক বিট্রিশ কাউন্সিলর ও শিক্ষানুরাগী, জেলা আওয়ামীলীগ নেতা এম.এ. রহিম (সি.আই.পি)। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও ব্যবসায়ী আলহাজ মোঃ মিছবাহুর রহমান। কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা সাবেক পুলিশের এআইজি বজলুল করিম। জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুহিবুর রহমান তরফদার। জেলা যুবলীগের সভাপতি ও সদ্য প্রয়াত জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমানের ভাতিজা মোঃ নাহিদ আহমদ। জেলা আওয়ামীলীগের সদস্য , সাবেক সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবী সাইফুর রহমান বাবুল।

এছাড়া রয়েছেন জেলার আলোচিত নেতা সাবেক এমপি, গেলো জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে (স্বতন্ত্র) প্রতিদ্বন্ধীতাকারী ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান, বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য এম এম শাহীন। তবে তিনি এবার চমক দেখাতে পারেন বলে মূখে মূখে গুঞ্জন উঠেছে। জেলা জাতীয় পার্টির সভাপতি ও সমাজসেবী আলহাজ্ব সৈয়দ শাহাব উদ্দিন আহমদ। মৌলভীবাজার-১ আসন থেকে বিগত নির্বাচনে সংসদ সদস্য পদে দুইবার প্রতিদ্ধন্ধীতাকারী প্রার্থী কেন্দ্রীয় জাপা নেতা আহমেদ রিয়াজ। উপ নির্বাচনে অংশগ্রহন করবেন বলে আরো যাদের নাম শোনা যাচ্ছে গেলো জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে (স্বতন্ত্র) প্রতিদ্বন্ধীতাকারী গণফোরামের সাবেক জেলা সভাপতি প্রবীণ সাংবাদিক বকশী ইকবাল আহমদ, বিশিষ্ট সমাজ সেবক ও সাংবাদিক এম এ মোহিত, যুক্তরাজ্য কমিউনিটি নেতা ও আওয়ামীলীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য সোহেল আহমদ।

প্রসঙ্গত, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ নেতা মিসবাহুর রহমান দলীয় প্রার্থি হিসেবে নৌকা প্রতীকে মনোনীত হয়েছেন বলে স্থানীয় সুত্রে জানা গেছে।

তবে বিএনপি, জামায়াত ও ইসলামী ঐক্যজোটসহ অন্যান্য সংগঠনের কাউকে প্রার্থী হিসেবে প্রচারণা চালাতে এখন পর্যন্ত দেখা যায়নি। জেলা নির্বাচন অফিসের তথ্যমতে মৌলভীবাজারের ৭টি উপজেলার ৬৭টি ইউনিয়ন, ৫টি পৌরসভা ও ৭টি উপজেলা মিলে ৯৪৩ জন নির্বাচকমন্ডলীর সদস্য (ভোটার) রয়েছেন। চেয়ারম্যান একজন, ১৫ জন সদস্য ও সংরক্ষিত আসনের পাঁচজন নারী সদস্য নিয়ে গঠিত জেলা পরিষদ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc