Friday 28th of February 2020 03:41:54 PM
Wednesday 5th of February 2020 01:31:06 AM

মৌলভীবাজার জেলা ‘আশা’র অর্ধ বার্ষিক সমন্বয় সভা

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজার জেলা ‘আশা’র অর্ধ বার্ষিক সমন্বয় সভা

কমলগঞ্জ প্রতিনিধিঃ মঙ্গলবার বেসরকারী সংস্থা আশা-মৌলভীবাজার জেলার ৩১টি  ব্রাঞ্চের ব্রাঞ্চ ম্যানেজারদের নিয়ে ষান্মাসিক বিএম সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।সংস্থার জেলা ব্যবস্থাপক তৌফিক উদ্দিন আহম্মদের সভাপতিত্বে মৌলভীবাজারের রেষ্ট ইন হোটেল-এ অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আশা’র এ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মোঃ নজরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আশা’র সিলেট ডিভিশনের ডিভিশনাল ম্যানেজার মোঃ ইসকান্দার মির্জা, এডিশনাল ডিভিশনাল ম্যানেজার মোঃ কামরুল হাসান।প্রধান অতিথি তাঁর বক্তব্যে ২০১৯ইং সালের জেলার সার্বিক কাজের অগ্রগতির তথ্য তুলে ধরেন। তিনি বলেন ২০১৯ইং সালের জুলাই হতে ডিসেম্বর পর্যন্ত জেলায় ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা ছিল ৩৯৫০০ জনের নিকট ১২৭৯১১৭০০০ টাকা, ঋন বিতরণ করা হয়েছে ৩৫৩৪২ জনের নিকট ১৩৬০৪৫১০০০ টাকা ঋন বিতরন অর্জনের হার ১০৬%। ২০২০ইং সালের জানুয়ারী হতে জুন পর্যন্ত ০৬ মাসে ৩৬৭৯১ জনের নিকট ১৪৮৯০২৬০০০ টাকা ঋণ বিতরণের পরিকল্পনা করা হয়।

লক্ষ্যমাত্রা পূরণে প্রধান অতিথি সকলকে আন্তরিকতা ও চালেঞ্জিং মনোভাব নিয়ে কাজ করতে পরামর্শ দেন। তিনি আরো বলেন, আশা সংস্থার সদস্য বান্ধব ও জন কল্যাণধর্মী কর্মসূচী হিসেবে সদস্যগণকে অবসরজনিত সম্মানী প্রদান, মৃত্যু পরবর্তী বিশেষ সহায়তা এবং স্থায়ীভাবে পঙ্গুত্ববরণ অথবা অক্ষমতাজনিত কারণে ঋণ মওকুফ করার মাধ্যমে আশা ক্ষুদ্রঋণ প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ ও বিশ্বে নজির সৃষ্টি করেছে।

এছাড়াও আশা মাইক্রোক্রেডিট এর পাশাপাশি নিজস্ব অর্থায়নে সামাজিক কার্যক্রম হিসাবে ছাত্র-ছাত্রী ঝরে পড়া রোধ কল্পে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ, স্যানিটেশন সুবিধা, বিনা মূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবা, ফিজিওথেরাপি ক্যাম্প কার্যক্রম পরিচালনা করছে।

এছাড়াও নিজস্ব ক্যাম্পাসে আশা ইউনিভার্সিটি বাংলাদেশ, আশা ম্যাটস, চক্ষু হাসপাতাল কার্যক্রম পরিচালনা করে আসছে। জেলায় মোট ১০টি ব্রাঞ্চ ১৫০টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে প্রায় ৫২০০ জন হতদরিদ্র পরিবারের ছাত্র/ছাত্রীদের মাঝে প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রম পরিচালনা করে জাতীয় প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণে সহায়ক ভূমিকা পালন করে আসছে।

জেলায় ১টি স্বাস্থ্য কেন্দ্রসহ মোট ৫টি ব্রাে র স্বাস্থ্য সেবিকার মাধ্যমে ডায়াবেটিস, জ্বর, প্রেগনেন্সী টেস্টসহ প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান করছে।

পাশাপাশি জেলার সকল ব্রাঞ্চ কার্যালয়ের মাধ্যমে সাপ্তাহিক সভা করে স্বাস্থ্য সচেতনতা মূলক বিভিন্ন ইস্যুভিত্তিক আলোচনার মাধ্যমে সদস্যদেরকে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা সম্পর্কে সচেতন করা হচ্ছে। 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc