মৌলভীবাজারে হাসপাতালের জমি দখলের চেষ্টাঃপ্রতিবাদে মানববন্ধন

    0
    7

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪ফেব্রুয়ারী,আলী হোসেন রাজন,মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারে চক্ষু হাসপাতালের নির্ধারিত জমি জবর দখলের চেষ্টা ও কর্তৃপক্ষকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে শহরের চৌমোহনা চত্বরে মৌলভীবাজার সচেতন নাগরিক সমাজ ও চক্ষু হাসপাতাল (বিএনএসবি) এর যৌথ আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।এতে মৌলভীবাজারের বিভিন্ন স্তরের মানুষ অংশ গ্রহণ করেন।

    চক্ষু হাসপাতাল পরিচালনা কমিটির সহ-সভাপতি অ্যাড. মুজিবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য করেন, অ্যাড. আজাদুর রহমান আজাদ, রাধা পদ দেব সজল, এম ইয়াহিয়া মুজাহিদ, ডা.সাদিক আহমদ, অ্যাড. মহিউদ্দিন মানিক, মিছবাউর রহমান, ডাডলি ডেরিক প্রেন্টিস, এস এম উমেদ আলী, নিলিমেষ ঘোষ বলুসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। পরে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেয়া হয়।
    এ সময় বক্তারা বলেন, ১৯৮৬ সালে সরকারের কাছ থেকে ইজারা নিয়ে ১নং খাস খতিয়ান ভুক্ত জমির উপর জেলার একমাত্র চক্ষু হাসপাতালটি প্রতিষ্ঠা হয়। এরপর থেকে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় পাঁচ শত রোগী স্বল্প খরচে চিকিৎসা সেবা নিয়ে থাকেন। সম্প্রতি একটি প্রভাবশালী চক্র হাসপাতালের নির্ধারিত ভূমি জবরদখলের চেষ্টা করছে। এছাড়া প্রতিষ্ঠান পরিচালনা কর্তৃপক্ষকে প্রাণ নাশের হুমকিও দিচ্ছে। এ অবস্থায় জাতীয় মানের এ প্রতিষ্ঠানটি হুমকির মুখে পড়েছে। হাসপাতালের জমি রক্ষা ও সেবা কার্যক্রম স্বাভাবিক রাখতে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহবান জানান বক্তারা।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here